ঢাকা ,
বার : রবিবার
তারিখ : ২৯ সেপ্টেম্বর ২০২৪
বাংলা : ১৩ আশ্বিন ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা আন্তর্জাতিক প্রধান উপদেষ্টার সাথে ভাতিকান রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

প্রধান উপদেষ্টার সাথে ভাতিকান রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

0
106
ভাতিকানের রাষ্ট্রদূত কেভিন এস রেন্ডাল (বামে) ও প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস(ডানে)

ডিসিনিউজবিডি।।ঢাকা

বাংলাদেশে নিযুক্ত ভাতিকানের রাষ্ট্রদূত কেভিন এস রেন্ডাল ৯ সেপ্টেম্বর, রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রধান উপদেষ্টা প্রেস অফিস থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,  প্রধান উপদেষ্টা এবং অ্যাপোস্টোলিক নুনসিও রেন্ডাল বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়, আন্তঃধর্মীয়সংলাপ, রোহিঙ্গা সমস্যা নিয়ে কথা বলেছেন এবং এই বিষয়গুলো অধ্যাপক ইউনূস এই মাসের শেষের দিকে জাতিসংঘের সাধারণ পরিষদে কথা বলবেন বলে আশা করা হচ্ছে।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ভাতিকানের রাষ্ট্রদূত বলেছেন, তারা বাংলাদেশের ইসলামিক নেতাদের সাথে একটি আন্তঃধর্মীয় সংলাপের প্রস্তাব করেছেন এবং ভাতিকানের একটি প্রতিনিধিদল এই সংলাপে ইসলামিক নেতাদের সাথে আলোচনা করবেন। তিনি বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে বসবাসকারী ১০ লাখেরও বেশি রোহিঙ্গার জন্য সহায়তা বাড়ানোর প্রয়োজনীয়তার ওপরও জোর দেন।

ভাতিকানের রাষ্ট্রদূত কেভিন এস রেন্ডাল (বামে) ও প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূস(ডানে)

প্রধান উপদেষ্টা বলেন, অন্তর্বর্তী সরকারের প্রধান কাজ হচ্ছে আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং দেশে নিরাপত্তা পরিস্থিতির উন্নতি হয়েছে।

অধ্যাপক মুহাম্মদ ইউনূস আরও বলেন, প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেওয়ার প্রথম মাসেই অন্তর্বর্তী সরকার গুরুত্বপূর্ণ সংস্কার করেছে।

তিনি সংস্কার ও রোহিঙ্গা জনগণের জন্য ভাতিকানের কাছে সহায়তা চেয়েছেন।

বৈঠকে এসডিজি বিষয়ক সিনিয়র সচিব লামিয়া মোরশেদ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক কাজী রাসেল পারভেজ উপস্থিত ছিলেন।