ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ০৪ মে ২০২৪
বাংলা : ২১ বৈশাখ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ফিচার সেভেন্থ-ডে অ্যাডভেন্টিস্ট চার্চে ডেঙ্গু প্রতিরোধ সচেতনতায় ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের কর্মসূচী...

সেভেন্থ-ডে অ্যাডভেন্টিস্ট চার্চে ডেঙ্গু প্রতিরোধ সচেতনতায় ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের কর্মসূচী পালন

0
390

ডিসিনিউজ ।। ঢাকা

‘সচেতন হই, সচেতন করি; ডেঙ্গুর বিরুদ্ধে প্রতিরোধ গড়ি’ স্লোগান নিয়ে ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশন ডেঙ্গু প্রতিরোধ সচেতনতায় আলোচনা সভা, র‌্যালি ও মশারী বিতরণ কর্মসূচী পালন করেছে। ফাউন্ডেশনের সাথে যৌথভাবে আয়োজক হিসেবে ছিল সেভেন্থ-ডে অ্যাডভেন্টিস্ট চার্চ ও ইয়ুথ ডিপার্টমেন্ট।

৮ সেপ্টেম্বর, সেভেন্থ-ডে অ্যাডভেন্টিস্ট চার্চের ক্যাম্পাসে এই কর্মসূচী বাস্তবায়ন করা হয়। আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ফা: চার্লস জে. ইয়াং ফাউন্ডেশন-এর চেয়ারম্যান এবং ঢাকা ক্রেডিটের এর সম্মানিত প্রেসিডেন্ট মি. ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া, বোর্ড অব ডিরেক্টর মি. নিরাপদ হালদার, ফা: চার্লস জে. ইয়াং ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক মি. ডমিনিক রঞ্জন পিউরিফিকেশন, সেভেন্থ-ডে অ্যাডভেন্টিস্ট চার্চের পাস্টর শামূয়েল বাড়ই, ফাউন্ডেশনের প্রোগ্রাম কোর্ডিনেটর সিলভেস্টার রোজারিওসহ ইয়ুথ ডিপার্টমেন্ট-এর সদস্যরা। কর্মসূচী পরিচালনায় ছিলেন ফাউন্ডেশনের ভলান্টিয়ার রকি সরকার।

আলোচনা সভায় বক্তারা ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়ে আলোকপাত করেন। তারা উপস্থিত সকলের উদ্দেশে বলেন, দেশে ডেঙ্গুর ভয়াবহতা বেড়ে গেছে, তোমরা সবাই সাবধানে থাকবে । বর্তমান দেশের সব হাসপাতাল গুলো ডেঙ্গুর ভয়াবহতার কারনে নাজেহাল অবস্থার সৃষ্টি হয়েছে, তাই ডেঙ্গু কি, এটি কিভাবে ছড়াচ্ছে, এবং ডেঙ্গু হলে আমাদের করনীয় কি হবে সে সর্ম্পকে আমাদের আজ জানতে হবে, সচেতন হতে হবে । সচেতন ও সঠিক চিকিৎসার মাধ্যমে ডেঙ্গু ভালো হবে।

আলোচনা সভা থেকে উপস্থিত সকলে ডেঙ্গু প্রতিরোধ সচেতনতা র‌্যালীতে অংশ নেয়। র‌্যালী শেষে মশারী বিতরন করা হয় ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশন-এর পক্ষ থেকে।