ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ০৪ মে ২০২৪
বাংলা : ২১ বৈশাখ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা আন্তর্জাতিক বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন ইউরোপ শাখার প্রথম বর্ষপূর্তি ও মিলনমেলা

বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন ইউরোপ শাখার প্রথম বর্ষপূর্তি ও মিলনমেলা

0
307

ডিসিনিউজ ।। ডেক্স

জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন ইউরোপ শাখার প্রথম বর্ষপূর্তি ও মিলনমেলা। ১৮-১৯ আগস্ট ইতালির বলোনীয়া শহরে এসোসিয়েশনের শাখাটি এই আয়োজন করে। সুইডেন, জার্মান, ইউকে, ফ্রান্স ও ইতালির বিভিন্ন শহর থেকে অতিথিরা এতে অংশ নেয়।

প্রথম দিন (১৮ আগস্ট) বাংলাদেশ থেকে আগত খ্রিষ্টান যোগাযোগকেন্দ্রের পরিচালক ও সাপ্তাহিক প্রতিবেশীর সম্পাদক ফাদার বুলবুল আগষ্টিন রিবেরু প্রার্থনা দিয়ে অনুষ্ঠান শুরু করেন। এরপর অতিথিদের মধ্যে মতবিনিময় ও পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়। দুই দিন ব্যাপি এই অনুষ্ঠানের উদ্ধোধন করেন বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের সভাপতি শংকর ভাস্কর পালমা। 

দ্বিতীয় দিন (১৯ আগস্ট) ফাদার বুলবুল আগষ্টিন রিবেরু’র পবিত্র খ্রিষ্টযাগ উৎসর্গের মাধ্যমে দ্বিতীয় দিনের অনুষ্ঠান শুরু হয়।

এদিন এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রেসিডেন্ট শংকর ভাস্করের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ফাদার বুলবুল রিবেরু।

আলোচনা সভায় ফাদার বুলবুল সংগঠনের মূলভিত্তিসহ লক্ষ্য, উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন। এ সময় তিনি সকলকে একতা ও ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে একে অন্যের পাশে থাকার আহ্বান জানান।

সংগঠনের জয়েন্ট সেক্রেটারী সুচিত্রা তেরেজা রোজারিও সাংগঠনিক বক্তব্য এবং বিগত এক বছরের সংগঠন এর অর্জন তুলে ধরে বলেন, বিজয় দিবস, বড়দিন ও নববর্ষ উপলক্ষে “সংযোগ” নামে ম্যাগাজিন প্রকাশ, শীতে প্রত্যন্ত অঞ্চলে কম্বল বিতরন, গরীব-অসহায় অসুস্থদের চিকিৎসাবাবদ আর্থিক সহায়তা প্রদান, আন্তর্জাতিক মাতৃভাষা  দিবস পালন ছিল সংগঠনের বিগত বছরের অর্জন।

এ ছাড়াও সংগঠনের উপদেষ্টা সুচিত্রা গমেজ, আলেক রোজারিও (ফ্রান্স), ব্রাইন ডায়েস (সুইডেন), অজিত রোজারিও, লিটু বৈরাগী,  সিনিয়র সভাপতি সনেট পি. রোজারিও প্রমুখ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

আয়োজন ঘিরে আরো ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান এবং লটারী ড্র।

সমগ্র ইউরোপ মহাদেশে বসবাসরত খ্রিষ্টভক্তদের মধ্যে একতা ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করে নিজ দেশের কৃষ্টি-সংস্কৃতি, মুল্যবোধ ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরে তা চলমান রাখার উদ্দেশে ২০২২ সালের ২১ আগস্ট সংগঠনটি যাত্রা শুরু করে।