ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ ইস্টার সানডে সরকারী ছুটির দাবি বাংলাদেশ খ্রিষ্টমন্ডলীর প্রধান আর্চবিশপ বিজয়ের

ইস্টার সানডে সরকারী ছুটির দাবি বাংলাদেশ খ্রিষ্টমন্ডলীর প্রধান আর্চবিশপ বিজয়ের

0
56

ডিসিনিউজ ।। ঢাকা

খ্রিষ্টানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ইস্টার সানডেতে সরকারী ছুটির দাবি জানিয়েছেন বাংলাদেশ কাথলিক বিশপ সম্মিলনীর চেয়ারম্যান ও ঢাকা মহাধর্মপ্রদেশের আর্চবিশপ বিজয় এন. ডি’ক্রুজ ওএমআই।

৩ মে, কাকরাইলে কাথিড্রালে অনুষ্ঠিত ঢাকার সহকারী বিশপ সুব্রত বনিফাস গমেজের বিশপীয় অভিষেকের সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের ধর্মবিষয়ক মন্ত্রী ফরিদুল হক খান এমপি’র মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট তিনি এই দাবি জানান।

এ সময় তিনি ধর্মমন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রী নিকট ইস্টার সানডে উপলক্ষে সরকারী ছুটির জন্য দাবি জানিয়ে বলেন, ‘ইস্টার সানডে খ্রিষ্টানদের অন্যতম একটি প্রধান ধর্মীয় উৎসব। এই দিন যেন প্রধানমন্ত্রী মহোদয় সরকারী ছুটি ব্যবস্থা করেন। ইস্টার সানডে’র দিন আমাদের শিক্ষক, শিক্ষার্থীরা ঠিক মতো উদযাপন করতে পারে না। দেখা গেছে ইস্টার সানডে’র দিন শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে। শিক্ষক ও চাকরিজীবীরা কাজ করছেন। সুতরাং, ইস্টার সানডে আমরা সরকারি ছুটি হিসেবে চাই।’

এ সময় ধর্মমন্ত্রী ফরিদুল হক ইস্টার সানডে’র ছুটি নিয়ে আর্চবিশপসহ সকলকে অবহিত করে বলেন, ‘আপনারা আনুষ্ঠানিকভাবে আবেদন করুন, আমি প্রধানমন্ত্রী’র সাথে আলোচনা করে এদিন সরকারি ছুটি হিসেবে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানাবো। আপনারা আনুষ্ঠানিকভাবে আবেদন করে এগিয়ে যান, আমি আপনাদের দাবিটি পূরণে সহযোগিতা করবো।’

বাংলাদেশে বসবাসরত খ্রিষ্টানদের অনেক দিনের দাবি ইস্টার সানডে সরকারি ছুটি হিসেবে ঘোষণা করা হোক। বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও, সেক্রেটারি জেনারেল ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়ার নেতৃত্বে সংগঠনটি দীর্ঘদিন ধরে ইস্টার সানডে সরকারি ছুটির জন্য দাবি জানিয়ে আসছে। বিভিন্ন সভা, সেমিনারসহ রাজপথেও তারা দাবিটি তুলে ধরেছেন।