ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ০৪ মে ২০২৪
বাংলা : ২১ বৈশাখ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা সাপ্তাহিক পরিক্রমা খ্রিষ্টভক্ত হিসাবে আমাদের প্রত্যেকের সুসমাচার প্রচার করা দরকার : হিআবের বার্ষিক সুসমাচার...

খ্রিষ্টভক্ত হিসাবে আমাদের প্রত্যেকের সুসমাচার প্রচার করা দরকার : হিআবের বার্ষিক সুসমাচার প্রচার দিবসে ডা. আর জি সাহা

0
2510

শনিবার (৩ মার্চ) মোহম্মদপুর সিবিসিবি সেন্টারে হাগাই ইন্টারন্যাশনাল এলুমনাই অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হিআব) এর উদ্যোগে পালিত হয় নিয়মিত বার্ষিক সুসমাচার প্রচার দিবস।

অর্পনা সরকারের প্রার্থনার মাধ্যমে এ অনুষ্ঠান শুরু হয়। দিবসের তাৎপর্য তুলে ধরেন হিআব-এর প্রেসিডেন্ট ডা. আর জি সাহা।

তিনি বলেন, ‘খ্রিষ্টভক্ত হিসাবে আমাদের প্রত্যেকের সুসমাচার প্রচার করা দরকার। এটা আমাদের প্রত্যেকের দায়িত্ব। কিন্তু যখনই আমরা সুসমাচার প্রচারের কথা শুনি, আমরা মনে করি এটি কেবলমাত্র একজন ফাদার, পালক বা ধর্মব্রতীদের কাজ। মূলত খ্রিষ্টভক্ত হিসাবে এটি আমাদের প্রত্যেক খ্রিষ্টভক্তের কাজ।’

‘প্রভু যিশু ১২ জন সাধারণ মানুষকে নিয়ে তার দল গঠন করেছেন, তারা প্রত্যেকে জীবনের ঝুঁকি নিয়ে সুসমাচার প্রচার করেছেন বলেই আজ আমরা ঈশ্বর সদাপ্রভুকে চিনতে পারছি, তাঁর কথা জানতে পারছি। আজ আমরাই সেই বারো জন, আমাদের দায়িত্ব তাই বেশি।’ বলেন ডা. সাহা।

পরে ঈশ্বরের বাক্য প্রচার করেন রেভা. এডুয়ার্ড আইউব। তিনি বলেন, ‘ঈশ্বরের বাক্য প্রচার করা অত্যন্ত চ্যালেঞ্জপূর্ণ। পবিত্র আত্মায় পূর্ণ হলেই কেবল আমরা তা করতে পারি। আমরা এত ঈশ্বরের বাক্য শুনি, কিন্তু তাতে আমাদের পরিবর্তন কোথায়? আমাদের পরিবর্তন দরকার যেন আমরা আরো বেশি ভাই মানুষের সেবা করতে পারি, আমার নিজেকে যেন অন্যের কাছে আদর্শ হিসাবে তুলে ধরতে পারি। তবেই আমাদের দেখে অন্যেরা খ্রিষ্টভক্তদের বুঝবে এবং অপর খ্রিষ্টকে চিনবে।

হিআব-এর ট্রেজারার এঞ্জেলা বিশ্বাসের মাধ্যমে উপস্থিত সকলে সমবেত প্রার্থনা করেন।

হাগাই ইন্টারন্যাশনাল এর প্রতিষ্ঠাতা ড. জন এডমুন্ড হাগাই এর ৯৪তম জন্মবার্ষিকী এদিন পালন করা হয়। পরে হিআব এর নব মনোনীত সেক্রেটারি ডা. এডুয়ার্ড পল্লব রোজারিও উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

এতে প্রায় ১৫ জন হাগাই ইন্টারন্যাশনালের গ্র্যাজুয়েট স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন।