ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ০৪ মে ২০২৪
বাংলা : ২১ বৈশাখ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ ঢাকা শহরস্থ সাভারবাসী খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর ১৩তম বার্ষিক সাধারণ...

ঢাকা শহরস্থ সাভারবাসী খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর ১৩তম বার্ষিক সাধারণ সভা ও রজত জয়ন্তী উৎসব উদযাপন

0
52

ডিসিনিউজ ।। ডেমরপাড়া

ঢাকা শহরস্থ সাভারবাসী খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর ১৩তম বার্ষিক সাধারণ সভা ও আনন্দ উৎসাহ নিয়ে উদযাপন করা হয় রজত জয়ন্তী।

২১ এপ্রিল, গাজীপুরের ডেমরপাড়ায় নীড় রিসোর্টে ঢাকা শহরস্থ সাভারবাসী খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:’র  চেয়ারম্যান লরেন্স রোজারিও’র সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভা এবং পরে বিকেলে রজত জয়ন্তী উদযাপন করা হয়। 

রোজারিও স্বাগত বক্তব্যে বলেন, বর্তমান সময়টা পৃথিবীতে যুদ্ধ চলমান, প্রাকৃতিক দুর্যোগ এবং অন্যান্য প্রতিবন্ধকতায় আমরা উদ্বেগজনক পরিস্থতিতে আছি।

এই সময়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রেডিটের প্রতিষ্ঠাতা সভাপতি ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান  ঐক্য পরিষদের সভাপতি নির্মল রোজারিও,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া, ধরেন্ডা ধর্মপল্লীর পাল-পুরোহিত জয়ন্ত এস. গমেজ, ঢাকা ক্রেডিটের সেক্রেটারি মাইকেল জন গমেজ।

প্রধান অতিথি নির্মল রোজারিও বলেন, এটা অত্যন্ত  আনন্দের বিষয় যে আমরা আজ  ঢাকা শহরস্থ সাভারবাসী খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর ১৩তম বার্ষিক সাধারণ সভা ও আনন্দ উৎসাহে  রজত জয়ন্তী  পালন করছি।

“আমি এই সংগঠনের গতি দেখে আশাবাদী যে, এর ভবিষ্যৎ খুবই উজ্জ্বল এবং সম্ভাবনাময়। আমি চাই ঢাকাস্থ সাভারবাসী একত্রে থেকে এই সমিতিকে এগিয়ে নিয়ে যাবে।”

ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া বলেন, আপনাদের এই সংগঠনের উদ্দেশ্য যতটা না আর্থিক তার চেয়ে বেশি একতা, মিলন বন্ধনের উদ্দেশে গঠিত। আমি বিশ্বাস করি আপনারা সবাই একত্রে থাকবেন।

কোড়াইয়া ঢাকা ক্রেডিটের সাথে এই সমিতির নিবিড় সম্পর্ক আছে উল্লেখ করে বলেন, আনাদের এই সম্পর্ক অটুট থাকবে।

পরে সমিতির নতুন ব্যবস্থাপনা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নতুন পরিষদের চেয়ারম্যান সুব্রত উইলিয়াম রোজারিও, জুয়েল ক্রুজ সেক্রেরারিসহ ৯ সদস্যের পরিষদ গঠিত হয়।

বিকেলে সমিতির ২৫ বছরের রজত জয়ন্তীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালব-এর চেয়ারম্যান আগষ্টিন পিউরিফিকেশন ও গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ফাদার জয়ন্ত এস গমেজ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আমি আনন্দিত এই রজত জয়ন্তী পালনে উপস্থিত থাকতে পেরে। আমি কালব, ঢাকা হাউজিং সোসাইটি ও দেশে সকল সমবায়ীর পক্ষ থেকে আপনাদের শুভেচ্ছা জানাই।
তিনি বলেন, যারা সমিতিকে ২৫ বছর চালিত করেছেন তাদের ধন্যবাদ। কিন্তু সমবায়কে টিকিয়ে রাখতে হলে আমাদের অনেক সচেতন হতে হবে, সততার সাথে কাজ করতে হবে।

ফাদার জয়ন্ত এস. গমেজ বলেন, আপনারা যে নির্বাচনে সিলেকশনের মাধ্যমে ব্যবস্থাপনা কমিটি গঠন করেছেন এটা ভালো। কারণ এর মাধ্যমে অনেক অনভিপ্রেত ঘটনা এড়ানো যায়, শান্তি স্থাপন সম্ভব।

স্মৃতিচারণ, নাচ, গান ও অন্যান্য পরিবেশনার মধ্যদিয়ে ঐক্যের বন্ধন দৃঢ় করণের প্রতিজ্ঞা নিয়ে  রজত জয়ন্তী উদযাপন করেন ঢাকাস্থ সাভারবাসী।