ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ কাককো লি:’র ‘ঐক্য, প্রগতি ও সমৃদ্ধির মাধ্যমে স্মার্ট কো-অপারেটিভ গড়ি’ বিষয়ক মতবিনিময়...

কাককো লি:’র ‘ঐক্য, প্রগতি ও সমৃদ্ধির মাধ্যমে স্মার্ট কো-অপারেটিভ গড়ি’ বিষয়ক মতবিনিময় সভা

0
327

ডিসিনিউজ ।। ঢাকা

‘ঐক্য, প্রগতি ও সমৃদ্ধির মাধ্যমে স্মার্ট কো-অপারেটিভ গড়ি’ স্লোগান নিয়ে দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রিস্টান কো-অপারেটিভস্ (কাক্কো) লি: আয়োজন করেছে মতবিনিময় সভা।

৭ সেপ্টেম্বর, ময়মানসিংহ কারিতাস আঞ্চলিক কার্যালয়ে ময়মনসিংহ বিভাগের খ্রিষ্টান সমবায় সমিতির নেতৃবৃন্দদের সমন্বয়ে এই সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন কাক্কো’র চেয়ারম্যান পংকজ গিলবার্ট কস্তা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগের যুগ্ম-নিবন্ধক জনাব মোহাম্মদ নবীরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিং বিভাগের উপ-নিবন্ধক (প্রশাসন) জনাব মো. নিয়ামুল বাশার, সহকারী নিবন্ধক জনাব জাকিয়া সুলতানা, ময়মনসিংহ জেলা সমবায় অফিসার মো. রবিন ইসলাম ও ময়মনসিংহ সদর থানা সমবায় কর্মকর্তা মো. আমরুজ্জামান। এ ছাড়াও উপস্থিত ছিলেন কাক্কো’র ভাইস-চেয়ারম্যান অনিল লিও কস্তা, ব্যবস্থাপনা পরিষদের সদস্য আগস্টিন কস্তা, লিংকার্স রোজারিও, অফিস কর্মকর্তাবৃন্দসহ ১৫টি সমবায় সমিতির ৬০ জন নেতৃবৃন্দ। সঞ্চালনা করেন কাককো’র প্রধান নির্বাহী কর্মকর্তা ডমিনিক রঞ্জন পিউরীফিকেশন।

এদিন কাক্কো সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করেন প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি কাক্কো’র ভিশন, মিশন, লক্ষ্য-উদ্দেশ্যসমূহ, বর্তমান কার্যক্রম, সেবাসমূহ ও গৃহীত প্রকল্পসমূহ বিস্তারিত তুলে ধরেন।

কাক্কো’র চেয়ারম্যান পংকজ গিলবার্ট কস্তা শুরুতেই সকলকে শুভেচ্ছা ও ধন্যভাদ জানান কাক্কো’র আহŸানে সাড়া দিয়ে উপস্থিত হওয়ার জন্য। তিনি কাক্কো’র শুরু হতে আজকে পর্যন্ত পথচলা সম্পর্কে তুলে ধরেন। ভবিষ্যৎ পরিকল্পনা জানান। তিনি গুরুত্বারোপ করেন বর্তমান ঋণ প্রদান প্রক্রিয়া এবং খেলাপী ঋণ সম্পর্কে। তিনি ঋণ নিয়ে খেলাপী হওয়ায় আমাদের সমাজে কি প্রভাব পড়ছে তা ব্যবক্ত করেন। সদস্য ব্যক্তি জীবনে এবং সমিতির মাধ্যমে কিভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে তা তুলে ধরেন। তিনি সকলকে সমবায় সম্পর্কে বেশি জানার জন্য আহŸান জানান। আইন-বিধি সম্পর্কে জানতে এবং আইন-বিধির কিছু ধারা পরিবর্তনের মতামত ব্যক্ত করেন তিনি।

অতিথিবৃন্দ সকলেই তাঁদের শুভেচ্ছা বক্তব্যে কাক্কো’র কার্যক্রম সম্পর্কে ভ‚য়শী প্রশংসা করেন। আজকের প্রতিপাদ্য যে স্মার্ট কো-অপারেটিভ তৈরি তা অনেক যুগপোযুগি বলে মতামত প্রদান করেন তারা। সদস্য স্মার্ট হলেই কেবল সমিতি স্মার্ট হবে। আমরা ডিজিটাল ছিলাম স্মার্ট হচ্ছি এবং সর্বোপরি আমরা বিশ্ব নাগরিক হবো।

শেষে সকলে মুক্তালোচনায় অংশগ্রহণ করেন এবং ভাইস-চেয়ারম্যান অনিল লিও কস্তা ধন্যবাদ দিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।