ঢাকা ,
বার : রবিবার
তারিখ : ২৯ সেপ্টেম্বর ২০২৪
বাংলা : ১৩ আশ্বিন ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট বন্যার্তদের মাঝে ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের ত্রাণসহায়তা

বন্যার্তদের মাঝে ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের ত্রাণসহায়তা

0
65

ডেস্করিপোর্ট।। ডিসিনিউজবিডি

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে চলমান ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশন ত্রাণ সহয়াতা দিয়েছে।

৩১ আগষ্ট ও ১ সেপ্টেম্বর নোয়াখালী জেলায় ২১০ জনকে রান্না করা খাবার ও ৭৩টি পরিবারের মধ্যে অন্তত ৫ দিনের খাবার সহায়তা দিয়েছে প্রতিষ্ঠানটি।

দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা (ঢাকা ক্রেডিট) এর পৃষ্ঠপোষকতায় ও সরাসরি অর্থায়নে গড়ে ওঠা ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশন বন্যার্তদের মাঝে সহায়তায় অর্থ যোগান দিয়েছে ফাউন্ডেশন, ঢাকা ক্রেডিটের কর্মী ও অন্যান্য কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন।

৭৩টি পরিবারের মধ্যে বিতরণকৃত খাদ্য-দ্রব্যের মধ্যে ছিল ৮ কেজি চাল, ৩ কেজি ডাল, ১ কেজি তেল ও লবন এবং তিন কেজি আলু।

বাংলাদেশ সাকররের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ২ সেপ্টেম্বর, দেয়া তথ্যমতে দেশের ১১টি জেলার ৬৮টি উপজেলার ৬,০৫,৭৬৭টি পরিবার পানিবন্দি এবং ক্ষতিগ্রস্ত লোকের সংখ্যা প্রায় ৫১,০৮,২০২ জন এবং এই পর্যন্ত বন্যায় মৃতবরণ করেছে অন্তত ৬২ জন যার মধ্যে ১৮ জন শিশু ও ৭ জন মহিলা।

ঢাকা ক্রেডিটের অর্থায়নে ২০১৯ সালের ১৯ আগস্ট, অরাজনৈতিক, অলাভজনক ও সমাজসেবামূলক ফাউন্ডেশনটি আত্মপ্রকাশ করে।

ফাউন্ডেশন মানবসেবা ও সমাজের অগ্রগতির লক্ষে সমবায়কেন্দ্রিক, সাধারণ ও উচ্চ শিক্ষায় সহায়তা প্রদান, পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে মূলধারায় উন্নীত করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে।

হলিক্রস মিশনারী ফাদার চার্লস যোসেফ ইয়াং সিএসসি দি খ্রীষ্টান কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা এর প্রতিষ্ঠাতা। ২০২৩ সালে ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশন বাংলাদেশ সরকারের এনজিও বিষয়ক ব্যুরোর নিবন্ধন লাভ করে।