ঢাকা ,
বার : রবিবার
তারিখ : ২৯ সেপ্টেম্বর ২০২৪
বাংলা : ১৩ আশ্বিন ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ ভোরের সূর্য সংগঠনের প্রথম প্রকাশনা উপলক্ষে মতবিনিময় সভা

ভোরের সূর্য সংগঠনের প্রথম প্রকাশনা উপলক্ষে মতবিনিময় সভা

0
59
মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখছেন ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া

ডিসিনিউজবিডি।। ঢাকা

‘শরীরচর্চা, সুস্বাস্থ্য ও আধ্যাত্মিক জীবন-যাপন’ মূলসুর নিয়ে প্রকাশিত হলো শরীরচর্চা ও বিনোদনমূলক সংগঠন ভোরের সূর্য সংগঠনের প্রথম প্রকাশনা ‘ভোরের সূর্য ’।

২১ সেপ্টেম্বর, দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা (ঢাকা ক্রেডিট) এর বি.কে.গুড হল রুমে ‘ভোরের সূর্য’ এর প্রথম প্রকাশনা উপলক্ষে মতবিনিময় সভার আয়োজন করে সংগঠনটি। যীশু খ্রীষ্টের পুনরুত্থান, স্বাধীনতা দিবস ও বাংলা নববর্ষ ১৪৩১ সংখ্যার প্রকাশ উপলক্ষ্যে বিশেষ সংখ্যা প্রকাশের মাধ্যমে সংগঠনটির সাফল্য কামনা করেন সংগঠনের পরিচালনা পরিষদ, উপদেষ্টা ও সদস্যবৃন্দ।

খ্রিস্টভক্ত যারা রাজধানীর চন্দ্রিমা উদ্যানে নিয়মিত প্রাতঃভ্রমনে যায় তাদের মধ্যে একতা, নিয়মিত যোগাযোগ, সামাজিক কার্যক্রম পরিচালনা ও একত্রে পথচলার গতিকে আরো সুখময় ও সুগম করার লক্ষে ২০২২ সালের অক্টোবর মাসের ১ তারিখে চন্দ্রিমা উদ্যান ভিত্তিক ভোরের সূর্য সংগঠনটি আত্মপ্রকাশ করে।

২৫ জন নিয়ে গঠিত সংগঠনের সদস্য সংখ্যা বর্তমানে ১০১ জন।

সংগঠনটির সভাপতি ক্লেমেন্ট গমেজ বলেন, শরীর চর্চায় খ্রীস্টিয় আদর্শ ও আধ্যাত্মিকতার চর্চা এবং খ্রিস্টিয় সাক্ষ্য বহন করার মানসিকতা থেকেই এই সংগঠনের জন্ম।

ভোরের সূর্য’ প্রকাশনার সদস্য শিউলি মারিয়া ক্রুজ এর উপস্থাপনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া ও সেক্রেটারী মাইকেল জন গমেজ, সংগঠনের সদস্য ও উপদেষ্টা নির্মল রোজারিও, ভোরের সূর্য প্রকাশনার সম্পাদক চয়ন হিউবার্ট রিবেরু, সংগঠনের সেক্রেটারী ডিউক পি রোজারিও, বীর মুক্তিযোদ্ধা জোনাস গমেজ ও জেমস্ লরেন্স রোজারিও , থিওফিল রোজারিও, আগষ্টিন প্রতাপ গমেজসহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া বলেন, এই ধরণের সমাজসেবা ও সমাজের ভালো কাজ করার জন্য উদ্যোগী সংগঠনের পাশে ঢাকা ক্রেডিট সর্বদা আছে। তিনি এই সংগঠনের উদ্যোক্তাগণকে তাদের কর্মকান্ডের জন্য ধন্যবাদ জানান।

সংগঠনের বিভিন্ন কর্মকান্ডের মধ্যে প্রতিদিন হাঁটার পরে একত্রিত হয়ে ব্যয়াম করা, একত্রে বসে বিভিন্ন বিষয়ে আলোচনা করা এবং সর্বশেষে প্রার্থনার মাধ্যমে প্রাতঃভ্রমণ শেষ করা। এছাড়াও সংগঠনটি বিভিন্ন ধর্মীয় উৎসব, জাতীয় দিবস, সদস্যদের জন্মদিন পালন ও খেলাধুলার আয়োজন করে থাকে।