ঢাকা ,
বার : রবিবার
তারিখ : ২৯ সেপ্টেম্বর ২০২৪
বাংলা : ১৩ আশ্বিন ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা চাকরী চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের আয়োজনে সিভি লেখা, ইন্টারভিউ প্রস্তুতি সেমিনার

চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের আয়োজনে সিভি লেখা, ইন্টারভিউ প্রস্তুতি সেমিনার

0
69

ডিসিনিউজবিডি।। ঢাকা

ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের আয়োজনে সদ্য স্নাতক পাশ করা যুবদের নিয়ে সিভি তৈরি ও ইন্টারভিউ’এর জন্য প্রস্তুতি বিষয়ক সেমিনার শুরু হয়েছে।

১৪ সেপ্টেম্বর, দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা (ঢাকা ক্রেডিট) এর বি.কে.গুড কনফারেন্স হলে ২৩ জন স্নাতক পাশ করা যুবকে নিয়ে রেজিস্ট্রেশন ফি-ছাড়াই এই সেমিনার আয়োজন করা হয়।

তিন মাস দীর্ঘ এই সেমিনার উদ্বোধন করেন ফাউন্ডেশনের সেক্রেটারী ও ঢাকা ক্রেডিটের সিইও লিটন টমাস রোজারিও, এই সময়ে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রঞ্জন জে.পি রোজারিও।

প্রথম দিনের বিভিন্ন সেশনের মধ্যে ছিল পেশাদারিত্বের সাথে কিভাবে একটা সিভি লিখতে, কিভাবে সিভি সাথে কাভার লেটার লিখতে হয় এবং কোন বিষয়গুলো গুরুত্ব দিতে হয়, ইন্টারভিউ দিতে গেলে নিজেকে কিভাবে প্রস্তুত করতে হয় এই বিষয়গুলো।

আয়োজকেরা বলেন, সদ্য স্নাতক পাশ করা যুবরা চাকুরীর জন্য বিভিন্ন জায়গায় সিভি জমা দিলেও সাড়া না পেয়ে হতাশায় মধ্যে থাকে, সেক্ষেত্রে সিভি লেখার যে কৌশল সেটা সম্পর্কে তাদের অবহিত করা ও ইন্টারভিউর জন্য কিভাবে প্রস্তুত নিয়ে সেটা জানা থাকলে চাকুরী পাওয়া সহজ হবে এবং এই কর্মশালার মাধ্যমে অংশগ্রহকারীদের মনোবল বাড়বে বলে ফাউন্ডেশনটি মনে করে।

ঢাকা ক্রেডিটের অর্থায়নে ২০১৯ সালের ১৯ আগষ্ট, অরাজনৈতিক, অলাভজনক ও সমাজসেবামূলক ফাউন্ডেশনটি আত্মপ্রকাশ করে।

ফাউন্ডেশন মানবসেবা ও সমাজের অগ্রগতির লক্ষে সমবায়কেন্দ্রিক, সাধারণ ও উচ্চ শিক্ষায় সহায়তা প্রদান, পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে মূল ধারায় উন্নীত করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে।

হলিক্রস মিশনারী ফাদার চার্লস যোসেফ ইয়াং দি খ্রীষ্টান কো অপারেটিভ ক্রেডিট এইনিয়ন লি:, ঢাকা এর প্রতিষ্ঠাতা। ২০২৩ সালে ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশন বাংলাদেশ সরকারের এনজিও বিষয়ক ব্যুরোর নিবদ্ধন লাভ করে।