ঢাকা ,
বার : বৃহস্পতিবার
তারিখ : ০৪ জুলাই ২০২৪
বাংলা : ২০ আষাঢ় ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট আনুষ্ঠানিকভাবে ডিভাইন মার্সি হাসপাতাল লি:’র সিইও হিসেবে দায়িত্ব নিলেন ডা. হায়দার

আনুষ্ঠানিকভাবে ডিভাইন মার্সি হাসপাতাল লি:’র সিইও হিসেবে দায়িত্ব নিলেন ডা. হায়দার

0
134

ডিসিনিউজ ।। গাজীপুর

ডিভাইন মার্সি হাসপাতাল লি;’র নতুন প্রধান নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ডাক্তার আহমেদ শফিকুল হায়দার।

১ জুলাই, ডা. হায়দারকে গাজীপুর জেলার কুচিলাবাড়ীতে ঢাকা ক্রেডিটের বৃহত্তম প্রকল্প ডিভাইন মার্সি হাসপাতাল লি:’র কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভাবে বরণ করে নিয়ে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়।

ডিভাইন মার্সি হাসপাতালের চেয়ারম্যান ও ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়ার সভাপতিত্বে নতুন নিয়োগকৃত সিইও ডা. হায়দারকে ফুল দিয়ে বরণ করে নেন কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও সিএসসি, ডিভাইন মার্সি হাসপাতাল বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও ঢাকা ক্রেডিটের সাবেক প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা, ঢাকা ক্রেডিটের প্রাক্তন প্রেসিডেন্ট নির্মল রোজারিও, ঢাকা ক্রেডিটের সেক্রটারি মাইকেল জন গমেজ, ভাইস প্রেসিডেন্ট পাপড়ী দেবী আরেং, ঢাকা ক্রেডিটের সিইও ও হাসপাতালের ভারপ্রাপ্ত সিইও লিটন টমাস রোজারিওসহ হাসপাতালের উর্ধ্বতন ও সকল কর্মীগণ।

অনুষ্ঠানের বক্তব্যে নতুন সিইও ডা. হায়দার’কে শুভেচ্ছা জ্ঞাপনের সময় উপস্থিত প্রত্যেকেই ডিভাইন মার্সি হাসপাতাল লি:’র মটো: ভালোবাসা, যতœ এবং সহমর্মিতা নিয়ে নতুন সিইওসহ সকলকর্র্মীকে কাজ করার জন্য উদ্বুদ্ধ করেন।

চেয়ারম্যান হেমন্ত কোড়াইয়া বলেন, ‘আমাদের এই হাসপাতাল শুধু বাংলাদেশে নয়, আশে পাশের দেশগুলোর জন্যও উদাহরণ যেন সৃষ্টি করতে পারে সেই লক্ষে আমাদের কাজ করতে হবে।’

তিনি বলেন, ‘আমাদের ৪৬ হাজার সদস্যের টাকা এই হাসপাতালে লগ্নি করা হয়েছে তাই এখানে নিষ্ঠা ও সততা নিয়ে কাজ করতে হবে।’

নতুন সিইও ডা. হায়দার তার শুভেচ্ছা বক্তব্যে হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তাকে এই গুরু দায়িত্ব দেয়ার জন্য।

তিনি বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত যে আমাকে এই হাসপাতালের দায়িত্ব দেয়া হয়েছে। আমি আমার জীবনের অভিজ্ঞতার সমস্তটাই এই ডিভাইন মার্সি হাসপাতালে দিয়ে এই হাসপাতালকে সামনের দিয়ে নিয়ে যেতে আপ্রাণ চেষ্টা করবো।’

‘তবে আমার একার পক্ষে এটা করা সম্ভব নয়, হাসপাতালের সমস্তকর্মী ও কর্তৃপক্ষকে সর্বদা আমাদের সহায়তা করতে হবে।’

কর্মজীবনের শুরুতেই ডা: হায়দার ১৯৮২ সালে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি ইউনিটের সিএ ইনচার্জ, বাগেরহাটের মোড়েলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স’র মেডিকেল অফিসার, ইরানের স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি মেডিকেল অফিসার, হলিফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের পর্যায়ক্রমে ডেপুটি পরিচালক ও সহকারী পরিচালক এবং শেষে পরিচালক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র স্বাস্থ্য বিভাগের পরিচালক, পপুলার মেডিকেল কলেজ হাসপাতালের অপারেশন ডাইরেক্টর, একটিভ মেডিকেল কলেজ হাসপাতালের হেড অব অপারেশন, বিআরবি হাসপাতাল লি:’র মেডিকেল সার্ভিস পরিচালক ও প্রধান নির্বাহী অফিসার, বাংলাদেশ নিওনেটাল হাসপাতালের প্রধান নির্বাহী অফিসার এবং সর্বশেষ ২০২২ খ্রিষ্টাব্দ থেকে এই পর্যন্ত তিনি ইমপাল্স হাসপাতালের সিওও হিসেবে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, ২০১৪ খ্রিষ্টাব্দে ডিভাইন মার্সি হাসপাতাল প্রতিষ্ঠার বীজ রোপিত হয়। ২০১৯ খ্রিষ্টাব্দে তৎকালীন ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট বাবু মার্কুজ গমেজ ও সেক্রেটারি পংকজ গিলবার্ট কস্তার নেতৃত্বে হাসপাতালের নির্মাণ কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়। প্রতিষ্ঠাকালীন সময় থেকেই অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মি. জন গমেজ হাসপাতালের প্রধান নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে মি. গমেজ স্কয়ার হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ২০২৪ খ্রিষ্টাব্দের ৩১ মে পর্যন্ত ডিভাইন মার্সি হাসপাতালের সিইও হিসেবে ছিলেন। এরপর ঢাকা ক্রেডিটের প্রধান নির্বাহী অফিসার লিটন টমাস রোজারিও ১-৩০ জুন, ২০২৪ পর্যন্ত হাসপাতালের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, ডিভাইন মার্সি হাসপাতাল লি:’র ৩১ জানুয়ারি, ২০২৪ খ্রিষ্টাব্দ থেকে আশির্বাদ অনুষ্ঠানের মাধ্যমে চিকিৎসা কার্যক্রম শুরু করেছে। ইতিমধ্যে হাসপাতালের সেবা নিয়ে স্থানীয় জনগণ সন্তুষ্টি প্রকাশ করেছে বলে জানা গেছে।