ঢাকা ,
বার : রবিবার
তারিখ : ০৭ জুলাই ২০২৪
বাংলা : ২৩ আষাঢ় ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ কানাইঘাট লক্ষ্মীপ্রসাদে বন্যাকবলিদের মধ্যে কারিতাস সিলেট অঞ্চলের জরুরি খাদ্যশস্য বিতরণ

কানাইঘাট লক্ষ্মীপ্রসাদে বন্যাকবলিদের মধ্যে কারিতাস সিলেট অঞ্চলের জরুরি খাদ্যশস্য বিতরণ

0
34
বন্যায় ক্ষতিগ্রস্থ ১শ পরিবারের মধ্যে কারিতাস সিলেট অঞ্চল জরুরি খাদ্যশস্য বিতরণ করেছে।

ডিসিনিউজ ।। সিলেট

সিলেটের কানাইঘাটে লক্ষ্মীপ্রসাদ ইউনিয়নে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ ১শ পরিবারের মধ্যে কারিতাস সিলেট অঞ্চল জরুরি খাদ্যশস্য বিতরণ করেছে।

তারমধ্যে অত্যাবশ্যকীয় সামগ্রী যেমন চাল, গুড়, পানি, আগুন জ্বালানো দেশসেলাইট, মোমবাতি, লবনসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র।

লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মো. তমিজ উদ্দিন, কানাইঘাটের উপ-সহকারী কৃষি কর্মকর্তা আরজু মিয়া এবং কারিতাস সিলেট অঞ্চলের আঞ্চলিক পরিচালক বনিফাস খংলাসহ কারিতাস সিলেট অঞ্চলের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান কারিতাস সিলেট অঞ্চলকে ধন্যবাদ জানান বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পাশে দাঁড়ানোর জন্য। তিনি বলেন, ‘কারিতাস সিলেট অঞ্চলের এই খাদ্য সহায়তা বন্যাকবলিতদের কষ্ট লাঘব করবে। এই সময়ে বন্যাকবলিতদের তাৎক্ষণিক সহযোগিতার প্রয়োজন ছিল, যা এই প্রতিষ্ঠানটি করেছে।’

এ সময় আঞ্চলিক পরিচালক খংলা বন্যাদুর্গতদের সংগ্রামের প্রতি সহানুভূতি প্রকাশ এবং কানাইঘাটের জনগণের প্রতি কারিতাস সিলেট অঞ্চলের দীর্ঘদিনের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। তিনি বলেন, ‘কারিতাস সিলেট অঞ্চলের কানাইঘাটের জনগণের সাথে দৃঢ় বন্ধন রয়েছে। আমরা বছরের পর বছর ধরে বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পের মাধ্যমে তাদের নিয়ে কাজ করি। বিশেষ করে সংকটের সময়ে, কারিতাস তাদের পাশে থাকে।’

কারিতাস সিলেট অঞ্চল প্রাকৃতিক দুর্যোগে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ সম্প্রদায়গুলিতে ত্রাণ প্রদান এবং স্থিতিস্থাপকতা বৃদ্ধিতে নিয়মিত সহযোগিতা দিয়ে যাচ্ছে।