ঢাকা ,
বার : রবিবার
তারিখ : ২৯ সেপ্টেম্বর ২০২৪
বাংলা : ১৩ আশ্বিন ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট ডিভাইন মার্সি নার্সিং ইনস্টিটিউটে নবীন বরণ অনুষ্ঠান

ডিভাইন মার্সি নার্সিং ইনস্টিটিউটে নবীন বরণ অনুষ্ঠান

0
128

ডিসিনিউজবিডি।। গাজীপুর

নার্সিং পেশার আলোকবর্তিকা ফ্লোরেন্স নাইটিংগেল এর আদর্শকে ধারণ ও সেই অনুযায়ী নিজেদের জীবন গড়ার প্রতিশ্রুতিতে সামনের পথচলার পরামর্শের মাধ্যমে ডিভাইন মার্সি নার্সিং ইনস্টিটিউটের নতুন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।

৩১ আগষ্ট, গাজীপুর জেলার কালীগঞ্জ থানাধীন মঠবাড়িতে অবস্থিত দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা (ঢাকা ক্রেডিট) এর বৃহৎ প্রকল্প ডিভাইন মার্সি নার্সিং ইনস্টিটিউটের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের বরণ করে নেয় হয়।

ডিভাইন মার্সি নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষ জোৎস্না মার্সিয়া রোজারিও’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের চেয়ারম্যান ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া। এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা ক্রেডিটের প্রাক্তন প্রেসিডেন্ট নির্মল রোজারিও ও বাবু মার্কুজ গমেজ, ঢাকা ক্রেডিটের বোর্ড সদস্যগণ, অন্যান্য কমিটির সদস্যবৃন্দ, ঢাকা ক্রেডিটের সিইও লিটন টমাস রোজারিও, ডিভাইন মার্সি হাসপাতালের সিইও ডা. আহমেদ সফিকুল হায়দার, প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সদস্য সিস্টার নিবেদীতা রিবেরু, শিক্ষক, শিক্ষার্থী ও অবিভাবকবৃন্দ।

ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ও ডিভাইন মার্সি নার্সিং ইনস্টিটিউটের চেয়ারম্যান ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, “নার্সিং প্রফেশন এখন খুবই প্রতিযোগীতামূলক তাই মনোযোগ দিয়ে সবাইকে পড়াশোনা করতে হবে।”

তিনি বলেন, “ঈশ্বর আমাকে সৃষ্টি করেছেন অন্যের সেবা করার জন্য, সভানুভূতিশীল হয়ে কাজ করতে হবে। আমরা চাই আপনারা শৃঙ্খলা মেনে জীবন ধারণ করবেন।”

বাংলাদেশের স্বাস্থখাতে একটি গুণগত পরিবর্তন করার লক্ষ্যে অনেক দিন ধরে চিন্তা করা এবং তারই ধারাবাহিকতায় ডিভাইন মার্সি নার্সিং ইনস্টিটিউট ও হাসপাতাল লিমিটেড কার্যক্রম শুরু করেছে উল্লেখ করে বাবু মার্কুজ গমেজ বলেন,“ আপনারা যারা এখানে ভর্তি হয়েছেন প্রতিষ্ঠানের সুনাম উজ্জ্বল করতে আপনারা এক একটি নিয়ামক।” আপনাদের সুযোগ আছে বিশ্বের বিভিন্ন দেশে কাজ করার।

ঢাকা ক্রেডিটই বাংলাদেশে প্রথম হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউট করতে পেরেছে উল্লেখ করে নির্মল রোজারিও বলেন, “আপনাদের প্রথম দিন থেকেই পড়াশোনা শুরু করতে হবে আর সেটা না করতে পরলে বাস্তব জীবনে পিছিয়ে পড়বেন। আপনাদের লক্ষ থাকতে হবে আমিই সেরা হবো।”

এছাড়াও অবিভাবকদের মধ্যে থেকে বক্তব্যে ডিভাইন মার্সি নার্সিং ইনস্টিটিউটে তাদের ছেলে-মেয়েকে ভর্তি করাতে পেরে নিজেদের ধন্য মনে করেন। তারা বলেন, শিক্ষার্থীদের ভালো রেজাল্ট যা করার প্রয়োজন সেটা তারা করবেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা ক্রেডিটের চিফ অফিসার সুইটি শিশিলিয়া পিউরীফিকেশন। অনুষ্ঠানের শেষে শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।