ঢাকা ,
বার : মঙ্গলবার
তারিখ : ০২ জুলাই ২০২৪
বাংলা : ১৮ আষাঢ় ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট ঢাকা ক্রেডিটের সেবাকাল-২০২৪’র সমাপনী ও সার্ভিস অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠান

ঢাকা ক্রেডিটের সেবাকাল-২০২৪’র সমাপনী ও সার্ভিস অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠান

0
126

ডিসিনিউজ ।। ঢাকা
‘বর্তমান সময় প্রতিযোগিতার, সুতরাং নিজেদের আপডেট করতে হবে। সময়ের সাথে সাথে নিজেকে পরিবর্তন করতে হবে। তাহলেই টিকে থাকতে পারবেন’ ঢাকা ক্রেডিটের সেবাকালের সমাপনী এবং সার্ভিস অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানে এই কথা উল্লেখ করেন ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া।

২৯ জুন, সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা ক্রেডিটের প্রধান কার্যালয়ের বিকে. গুড কনফারেন্স হলে ঢাকা ক্রেডিটের সেবাকাল-২০২৪’র সমাপনী ও সার্ভিস অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন ও ঢাকা ক্রেডিটের প্রাক্তন প্রেসিডেন্ট নির্মল রোজারিও, দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রীষ্টান কো-অপারেটিভস (কাককো) লি:-এর চেয়ারম্যান ও ঢাকা ক্রেডিটের সাবেক প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা, ঢাকা ক্রেডিটের সেক্রেটারি মাইকেল জন গমেজ, ট্রেজারার সুকুমার লিনুস ক্রুশ, প্রধান নির্বাহী অফিসার লিটন টমাস রোজারিওসহ, বোর্ড অব ডিরেক্টর, ক্রেডিট কমিটি ও সুপারভাইজরি কমিটির সদস্যবৃন্দ এবং প্রতিষ্ঠানের কর্মীবৃন্দরা।

অনুষ্ঠানে প্রেসিডেন্ট ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া বলেন, ‘যারা প্রতিষ্ঠানের সার্থে এই সেবাকালে কষ্ট করেছেন, তাদের সবাইকে ধন্যবাদ জানাই। আজ অনেকেই সার্ভিস অ্যাওয়ার্ড এবং সেরা কর্মী, সেরা সার্ভিস সেন্টার, সেরা বিভাগ, সেরা প্রডাক্ট সেলার হিসেবে পুরস্কার পাবেন। তাদের সবাইকে শুভেচ্ছা জানাই। যারা নিয়মিত সদস্য এবং যারা নতুন সদস্য হবে তাদের জন্য আমরা অনেক প্রণোদনা রেখেছি। আমাদের অনেক সুন্দর সুন্দর প্রডাক্ট রয়েছে, আমাদের প্রডাক্টগুলো নিয়ে আরো কাজ করতে হবে। সেবাকালে অনেকে নতুন প্রডাক্ট নিয়ে সুযোগ গ্রহণ করেছেন, ঋণখেলাপীরাও সুযোগ নিয়ে নিয়মিত হয়েছেন। সেবাকাল আমাদের জন্য একটি সুযোগের সময়।’

‘আমরা আনুষ্ঠানিকভাবে আজ সেবাকাল সমাপনী করছি, কিন্তু সেবাকালের সুযোগগুলো জুলাই মাসেও চলবে। সুতরাং আপনাদের কর্মীদের আরো বেশি সক্রিয় ভ‚মিকা রাখতে হবে। শেষে একটি সুখবর দিতে চাই, আমাদের ডিভাইন মার্সি হাসপাতালে চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে, পাশাপাশি আমরা নার্সিং ইনস্টিটিউটের সরকারী অনুমোদন পেয়েছি। ইতিমধ্যে শিক্ষার্থী ভর্তিও হয়েছে, খুব শিঘ্রই শিক্ষা কার্যক্রম শুরু হবে।’ বলেন প্রেসিডেন্ট কোড়াইয়া।

দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রীষ্টান কো-অপারেটিভস (কাককো) লি:-এর চেয়ারম্যান ও ঢাকা ক্রেডিটের সাবেক প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা বলেন, ‘কর্মীরা একটি মাসে প্রতি বছর বিশেষ সার্ভিস দেয়। এই একটি মাসের সার্ভিস সারা বছরই থাকতে হবে। সার্ভিসের সাথে ব্যবহারটাও ভাল করতে হবে। আমাদের সেবার মাধ্যমে যেন সদস্যদের মন জয় করতে পারি। একটা কথা আছে, যিনি যেকোনো পরিস্থিতিতে হাসতে পারেন, তিনি ততোবেশি মানুষের হৃদয় জয় করতে পারেন। অভিনন্দন জানাই সকল কর্মীদের এবং যারা এই মাসে বিশেষ পুরস্কার পাচ্ছেন। সেই সাথে অভিনন্দন জানাই ব্যবস্থাপনা পরিষদকে। সকলেই এই মাসে অনেক কষ্ট করেছেন। আমাদের সেবাকালের সেবা হোক সকল সময়ের জন্য।’

বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও বলেন, ‘সেবাপক্ষ, সেবা মাস বা সেবাকাল অনেক আগেই শুরু করেছিলাম। সেবাকালের উদ্দেশ্য সদস্যদের বিশেষ সেবা ও সুযোগ দিয়ে তাদের সন্তুষ্ট করা। আমি মনে করি সেবাকালের মাধ্যমে সমিতি অনেককিছু অর্জন করেছে। বর্তমান বোর্ডকে ধন্যবাদ জানাই সেবাকালের মাধ্যমে সদস্যদের আরো বেশি সম্পৃক্ত করার জন্য। আজ কর্মীদের তাদের কাজের মূল্যায়নের জন্য অ্যাওয়ার্ড প্রদান করা হবে। সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন। আপনারা এই প্রতিষ্ঠানের প্রাণ। আপনারা চাইলেই প্রতিষ্ঠান এগিয়ে যাবে। আজকে দেশসেরা সমবায় প্রতিষ্ঠান হওয়ার পেছনে আপনাদের অবদান রয়েছে। আত্মপ্রত্যয় এবং দৃঢ়তা থাকলে যেকোনো কাজে এগিয়ে যাওয়া সম্ভব। আমাদের সাহসীকতার সাথে সকল বাধা-বিপত্তি ত্যাগ করে এগিয়ে যেতে হবে। ’

অন্যান্য বক্তারা বলেন, ‘আজ আমরা একটি অর্থ বছর শেষ করে এখানে উপনীত হয়েছি। অনেক চড়াই-উৎড়াই পার হয়ে এখানে এসেছি। আজকের দিনটি আনন্দের, ধন্যবাদের ও কৃতজ্ঞতার। বছর শেষে আজ আমরা নিজেদের মূল্যায়ন করি। প্রতিষ্ঠানের জন্য আমরা কতটা অর্জন করেছি, তার মূল্যায়ন করছি। প্রতিষ্ঠানের স্বার্থে আমাদের সবাইকে একাগ্রতার সহিত কাজ করতে হবে। যারা দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানে সেবা দিয়েছেন, তাদের আজ ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই। যে সেবাকেন্দ্র, বিভাগ এবং যে কর্মী আজ কাজের স্বীকৃতির পুরস্কার পেয়েছেন, তাদেরকে অভিনন্দন জানাই। আমাদের বড় স্বপ্ন দেখতে হবে এবং আপনাদের তা লালন-পালন করে এগিয়ে নিয়ে যেতে হবে। আমরা সামনের দিকে আরো সুন্দরভাবে এগিয়ে যাব এই আশা করছি।’

সার্ভিস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ঢাকা ক্রেডিটের কর্মীদের মধ্য থেকে যারা ৫ বছর, ১০ বছর এবং ২০ বছর পূর্ণ করেছেন তাদের স্বীকৃতিস্বরূপ সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ ছাড়াও সেবাপক্ষে ভাল কাজের স্বীকৃতিস্বরূপ বেস্ট সেবাকেন্দ্র, বেস্ট ডিপার্টমেন্ট, বেস্ট সেলার এবং বেস্ট পারফরমার পুরস্কার প্রদান করা হয়।

বেস্ট সেবাকেন্দ্র হিসেবে পুরস্কার অর্জন করেছে পাগার সেবাকেন্দ্র , বেস্ট ডিপার্টমেন্ট হিসেবে পুরস্কার অর্জন করেছে এমআইএস এবং বেস্ট পারফরমার হিসেবে সেরা পুরস্কার অর্জন করেছেন সাধনপাড়া সেবাকেন্দ্রের রিপন পিউরীফিকেশন এবং মনিপুরীপাড়া সেবাকেন্দ্রের সাপোর্ট স্ট্যাফ ইভান্স খ্রিষ্টফার রোজারিও ও বেস্ট প্রডাক্ট সেলার হয়েছেন নদ্দা সেবাকেন্দ্রের বর্ষা মাঝি।

সেবাকালের সমাপনী এবং সার্ভিস অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানের সঞ্চলনায় ছিলেন ঢাকা ক্রেডিটের সিও স্বপন রোজারিও ও সিও বিপুল টি. গমেজ।