ঢাকা ,
বার : রবিবার
তারিখ : ২৯ সেপ্টেম্বর ২০২৪
বাংলা : ১৩ আশ্বিন ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

0
51

ডিসিনিউজবিডি।। ঢাকা

ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশন ঢাকা ও এর আশেপাশের পাঁচটি স্কুলে ১৮৭ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে।

৫ সেপ্টেম্বর, ঢাকার তেজগাঁও কাথলিক উচ্চ বিদ্যালয়ে ঢাকা ও গাজীপুর জেলার পাঁচটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের উপস্থিতিতে ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রঞ্জন জে.পি রোজারিও ১৮৭ শিক্ষার্থীর মাঝে খাতা বিতরণ করে।

ফাউন্ডেশন সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ তৈরি, পরীক্ষার ফলাফল উন্নত করণে উৎসাহিত করণ ও আর্থিক বাধা দূরীকরণের লক্ষে এই খাতা বিতরণ কর্মসূচী নেয়া হয়। ফাউন্ডেশন মনে করছে, এই উদ্যোগের ফলে বিদ্যালয়ে ঝড়ে পড়া শিক্ষার্থীর সংখ্যা কমবে এবং শিক্ষার্থীদের মনোবল ও আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে।

শিক্ষা উপকরণ পাওয়া স্কুলসমূহ হলো কেওয়াচালার সেন্ট মনিকা স্কুল, জয়রামবেরের সেন্ট পলস প্রাথমিক বিদালয়, রাঙ্গামাটিয়া উচ্চ বিদ্যালয়, ডিসি স্কুল ও তেজগাঁও কাথলিক উচ্চ বিদ্যালয়।

ঢাকা ক্রেডিটের অর্থায়নে ২০১৯ সালের ১৯ আগষ্ট, অরাজনৈতিক, অলাভজনক ও সমাজসেবামূলক ফাউন্ডেশনটি আত্মপ্রকাশ করে।

ফাউন্ডেশন মানবসেবা ও সমাজের অগ্রগতির লক্ষে সমবায়কেন্দ্রিক, সাধারণ ও উচ্চ শিক্ষায় সহায়তা প্রদান, পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে মূল ধারায় উন্নীত করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে।

হলিক্রস মিশনারী ফাদার চার্লস যোসেফ ইয়াং দি খ্রীষ্টান কো অপারেটিভ ক্রেডিট এইনিয়ন লি:, ঢাকা এর প্রতিষ্ঠাতা। ২০২৩ সালে ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশন বাংলাদেশ সরকারের এনজিও বিষয়ক ব্যুরোর নিবদ্ধন লাভ করে।