ঢাকা ,
বার : রবিবার
তারিখ : ২৯ সেপ্টেম্বর ২০২৪
বাংলা : ১৩ আশ্বিন ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা Uncategorized বিসিএ ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে শেখ রাসেল দিবস পালন

বিসিএ ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে শেখ রাসেল দিবস পালন

0
167

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের যৌথ উদ্যোগে ১৮ অক্টোবর, তেজগাঁও হলি রোজারি চার্চে শেখ রাসেল দিবস উপলক্ষে বিশেষ খ্রিষ্টযাগ অনুষ্ঠিত হয়। শেখ রাসেলের আত্মার মঙ্গল কামনায় খ্রিষ্টযাগে পৌরহিত্য করেন তেজগাঁও ধর্মপল্লীর সহকারী পাল—পুরোহিত ঝলক আন্তনী দেশাই।

সিবিএ’র প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রার্থনানুষ্ঠানে উপস্থিত ছিলেন খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সচিব এবং বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও, খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ড. বেনেডিক্ট আলো ডি’ রোজারিওসহ ফাদার, ব্রাদার, সিস্টার ও সাধারণ খ্রিষ্টভক্তগণ।

বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিনকে শেখ রাসেল দিবস হিসেবে পালন করা হয় ২০২১ সাল থেকে। ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট, ধানমন্ডির বাড়িতে বাবা—মা ও পরিবারের অন্যান্য স্বজনের সঙ্গে তাকেও হত্যা করা হয়। এবার দিবসটি পালনের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’।