ঢাকা ,
বার : রবিবার
তারিখ : ২৯ সেপ্টেম্বর ২০২৪
বাংলা : ১৪ আশ্বিন ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট সংখ্যালঘু সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠান ও জনগণের উপর হামলায় বিসিএ’র নিন্দা, প্রতিবাদ ও...

সংখ্যালঘু সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠান ও জনগণের উপর হামলায় বিসিএ’র নিন্দা, প্রতিবাদ ও সুরক্ষায় জরুরী পদক্ষেপের আহ্বান

0
79
দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা‐এর নারায়ণগঞ্জ জেলার মদনপুরস্থ কালেকশন বুথ ও স্থাপনায় হামলা ও অগ্নিসংযোগ

প্রেস বিজ্ঞপ্তি

বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজরিও ও মহাসচিব হেমন্ত আই কোড়াইয়া এক যুক্ত বিবৃতিতে দেশের চলমান পরিস্থিতিতে খ্রীষ্টান সম্প্রদায়সহ সংখ্যালঘু সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠান, বাড়ী-ঘর ও নিরীহ জনগণের উপর হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।

৮ আগষ্ট গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেছেন, নেত্রকোনা জেলার বিরিশিরিতে ক্যাথলিক চার্চে হামলা, দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা‐এর নারায়ণগঞ্জ জেলার মদনপুরস্থ কালেকশন বুথ ও স্থাপনায় হামলা ও অগ্নিসংযোগ, বরিশালের গৌরনদীতে ৩টি খ্রীষ্টান পরিবারের উপর হামলা, খুলনা শহরে একটি পরিবারের উপর হামলা, গোপালগঞ্জের কোটালীপাড়ায় খ্রীষ্টান বাড়ীতে ডাকাতি, দিনাজপুর, নওগাঁ ও ময়মনসিংহ এলাকার আদিবাসীদের জমি দখল ও লুটপাটের চেষ্টা, ঢাকার মনিপুরীপাড়া, রাজাবাজার, তেজতুরী বাজার, সাভারের খ্রীষ্টান অধ্যূষিত এলাকায় হামলার হুমকীসহ দেশের বিভিন্ন অঞ্চলে সংঘবদ্ধ চক্র কর্তৃক খ্রীষ্টান অধ্যূষিত অঞ্চলগুলোতে হামলা করার হুমকী দেয়া হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, এই অবস্থায় বাংলাদেশের খ্রীষ্টান সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও সাধারণ জনগণ চরম আশংকা ও নিরাপত্তাহীনতায় ভুগছে। একই সাথে নেতৃবৃন্দ গভীর হতাশা ও উদ্বেগ প্রকাশ করেছেন। তাঁরা খ্রীষ্টান সম্প্রদায়সহ দেশের সংখ্যালঘু আদিবাসীদের নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবী জানিয়েছেন এবং দোষীদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন।