ঢাকা ,
বার : বুধবার
তারিখ : ২৬ জুন ২০২৪
বাংলা : ১২ আষাঢ় ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট সাভারের কমলাপুরে মহান সাধু আন্তনীর পর্ব পালন

সাভারের কমলাপুরে মহান সাধু আন্তনীর পর্ব পালন

0
65

ডিসিনিউজ ।। ঢাকা

১৪ জুন, সাভারের ধরেন্ডা ধর্মপল্লীর কমলাপুর গ্রামে সাধু আন্তনীর চ্যাপেলে এই পর্ব পালন করা হয়। পর্বীয় পবিত্র খ্রিষ্টযাগ উৎসর্গ করেন ঢাকা মহাধর্মপ্রদেশের পরম শ্রদ্ধেয় সহকারী বিশপ সুব্রত বনিফাস গমেজ।

উপদেশে তিনি বলেন, ‘সাধু আন্তনী খ্রিষ্টের বাণী প্রচারক । খ্রিষ্টের বাণী কে তিনি হৃদয়ে স্থান দিয়েছেন । তার এই বাণী প্রচারে অনেকের হৃদয় মন পরিবর্তন হয়েছে এবং যীশু খ্রিস্টকে আপন করে নিয়েছে সেই সাথে ভালোবেসেছেন। তিনি অনেক আশ্চর্য কাজ করেছেন। অনেক রোগীদের সুস্থতা দান করেছেন। অনেক মানুষের জীবনে তিনি নতুন আশা এবং শক্তি জাগিয়েছেন। বাইবেল ও ধর্মীয় বিষয়ে তার জ্ঞান, হারানো জিনিস ফিরে পাওয়া, মানুষকে অসৎ পথ থেকে ফিরিয়ে আনা এমন অনেক অলৌকিক কাজের মাধ্যমে তিনি সকল খ্রিস্ট ভক্তদের মনে স্থান করে নিয়েছেন।’

কথিত আছে, সাধু আন্তনী প্রজ্ঞা ধারনের জন্য সাধনা করেছিলেন। তিনি নিজের সকল ইচ্ছা, চিন্তা-ভাবনা বাদ দিয়ে ঈশ্বরের প্রজ্ঞার পথে জীবনযাপন করেন। তিনি ছিলেন মহাজ্ঞানী যার স্বীকৃতি স্বরুপ ১৯২৬ সালে পোপ দশম পিউস তাঁকে আচার্য বলে স্বীকৃতি দিয়েছিলেন। তিনি বিশ্বাস করতেন হাত পা যেমন শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ, তেমনি আমরাও মন্ডলীর অঙ্গ-প্রত্যঙ্গ। মন্ডলী হচ্ছে একটা নিরব সমাজ, যার মাধ্যমে আমরা সকলে একত্রিত থাকতে পারি এবং নিয়মের বাইরে সকল অন্যায় কাজ হতে বিরত থাকি।

পর্বীয় খ্রিষ্টযাগে প্রায় ৬ হাজার আন্তনী ভক্তের সাথে উপস্থিত ছিলেন ঢাকা ক্রেডিটের সেক্রেটারি মাইকেল জন গমেজ।

খ্রিষ্টযাগ শেষে ঢাকা মহাধর্মপ্রদেশের পরম শ্রদ্ধেয় সহকারী বিশপ সুব্রত বনিফাস গমেজ এবং ধরেন্ডা ধর্মপল্লীর পাল পুরোহিত খ্রীষ্টফার অমল ডি’ ক্রুজকে সংবর্ধনা দেয়া হেয়।

সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে ঢাকা ক্রেডিটের সেক্রেটারি মাইকেল জন গমেজ তার বক্তব্যে বলেন, ‘ আপনারা যারা দূর দূরান্ত থেকে আমাদের সাথে পর্বীয় পবিত্র খ্রিষ্টযাগ অংশগ্রহণ করতে এসেছেন আপনাদের শুভেচ্ছা জানাই। আমাদের ক্যাথলিক খ্রিষ্টানদের সবচেয়ে প্রিয় সাধু হচ্ছেন পর্তুগালে লিসবনে জন্মগ্রহণকারী এবং ইতালির পাদুয়ায় সমাধিস্ত সাধু আন্তনী। আমরা সারাটি বছর এই দিনটির জন্য অপেক্ষা করি। তার জীবনযাপন থেকে শিক্ষা নিয়ে কিছুটা হলেও যেনো নিজেদের জীবনে প্রয়োগ করতে পারি।’
সেই সাথে তিনি ঢাকা ক্রেডিটের সর্ববৃহৎ প্রকল্প ডিভাইন মার্সি হাসপাতাল সম্পর্কে খ্রিষ্টভক্তদের সাথে সহভাগিতা করেন এবং ডিভাইন মার্সি হাসপাতালে নার্সিং ইনস্টিটিউটে ভর্তি সংক্রান্ত তথ্য প্রদান করেন।