ঢাকা ,
বার : রবিবার
তারিখ : ২৯ সেপ্টেম্বর ২০২৪
বাংলা : ১৩ আশ্বিন ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট শিক্ষার্থীদের মানবিক নার্স হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান ডিভাইন মার্সি নার্সিং ইনষ্টিটিউটের...

শিক্ষার্থীদের মানবিক নার্স হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান ডিভাইন মার্সি নার্সিং ইনষ্টিটিউটের চেয়ারম্যান হেমন্ত কোড়াইয়া

0
148

ডিসিনিউজ।। গাজীপুর

ডিভাইন মার্সি নার্সিং ইনষ্টিটিউটের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে শিক্ষার্থীদের মানবিক নার্স হওয়ার আহ্বান জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া।

১৫ জুলাই, গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার মঠবাড়িতে দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা (ঢাকা ক্রেডিট) এর প্রকল্প ডিভাইন মার্সি নার্সিং ইনষ্টিটিউটের প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশনের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে ৩০ জন শিক্ষার্থী নিয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ক্লাশ শুরু হয়।

ডিভাইন মার্সি নার্সিং ইনষ্টিটিউটের চেয়ারম্যানসহ অন্যান্য অতিথিবৃন্দ শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়ার পরে প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট কোড়াইয়া ভর্তিকৃত শিক্ষার্থীদের ইতিহাসের অংশ হিসেবে অবহিত করে স্বাগতম জানান।

তিনি বলেন, “ঢাকা ক্রেডিটের ৪৫ হাজার সদস্যের পক্ষ থেকে তোমাদের ডিভাইন মার্সি নার্সিং ইনষ্টিটিউটে স্বাগতম জানাই। তোমরা প্রথম ব্যাচের শিক্ষার্থী হিসেবে ইতিহাসের স্বাক্ষী হয়ে থাকবে।”

ডিভাইন মার্সি নার্সিং ইনষ্টিটিউট শুধু একটি প্রতিষ্ঠান নয়, এটা একটা মানবিক নার্স গড়ার প্রতিষ্ঠান হবে উল্লেখ করে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, “ তোমরা এখানে পড়তে এসেছো এবং আশা করি ভালো রেজাল্ট করে প্রতিষ্ঠানে সুনাম বৃদ্ধি করবে। একই সাথে চাকুরীর ক্ষেত্রে তোমরা রোগীদের নিজের পিতা-মাতার মতই সেবা করবে এবং একজন মানবিক নার্স হিসেবে গড়ে উঠবে।”

ঢাকা ক্রেডিটের মূলমন্ত্র কর্মসংস্থান তৈরি এবং ডিভাইন মার্সি হাসপাতাল ও নার্সিং ইনষ্টিটিউট সেই লক্ষেই কাজ করে যাচ্ছে। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বক্তারা নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের মনে করিয়ে দেন, এই পেশা শুধু একটি পেশা নয় এখানে মানুষের সান্নিধ্যে থেকে সেবা করার সুযোগ রয়েছে।

ঢাকা ক্রেডিটের ডিরেক্টর মনিকা গমেজ শিক্ষার্থীদের সাথে তার নিজের নার্সিং শিক্ষার সময় এবং কর্মক্ষেত্রে তার অভিজ্ঞতা তুলে ধরে শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করেন।
তিনি শুধুমাত্র বইয়ের মধ্যে সীমাবদ্ধ না থেকে মন থেকে হাতে কলমে শিক্ষা নেয়ার প্রতি গুরুত্বারোপ করেন।

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কার্ডিনাল প্যাট্টিক ডি’ রোজারিও, ঢাকা ক্রেডিটের ডিরেক্টর ষ্টেলা হাজরা ও সুপারভাইজরী কমিটির সদস্য পঙ্কজ লরেন্স কস্তা, ঢাকা ক্রেডিটের প্রধান নির্বাহী অফিসার লিটন টমাস রোজারিও, ডিভাইন মার্সি হাসপাতালের সিইও আহম্মেদ শফিকুল হায়দার, হেড অব নার্স তেরেজা বাড়ৈসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ।