ঢাকা ,
বার : রবিবার
তারিখ : ২৯ সেপ্টেম্বর ২০২৪
বাংলা : ১৩ আশ্বিন ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট ঢাকা ক্রেডিটের মদনপুর কালেকশন বুথে অগ্নি সংযোগের ঘটনায় থানায় অভিযোগ

ঢাকা ক্রেডিটের মদনপুর কালেকশন বুথে অগ্নি সংযোগের ঘটনায় থানায় অভিযোগ

0
166

ডিসিনিউজবিডি।। নারায়নগঞ্জ

দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: ঢাকা (ঢাকা ক্রেডিট) এর নারায়নগঞ্জের মদনপুরে অবস্থিত কালেকশন বুথে অগ্নি সংযোগ, লুটপাটের ঘটনাায় সংশ্লিষ্ট থানায় অভিযোগ দায়ের করেছে কর্তৃপক্ষ।

১৯ আগষ্ট, ঢাকা ক্রেডিটের পক্ষ থেকে মদনপুর কালেকশন বুথের ইনচার্জ যোসেফ দাস কতিপয় অজ্ঞাতনামা দুস্কৃতিকারীকে অভিযুক্ত করে মদনপুর থানায় অভিযোগটি তদন্তের জন্য দায়ের করেন।

অভিযোগে দেয়া তথ্য অনুযায়ী ৫ আগষ্ট, আনুমানিক রাত ৯-১১ টার মধ্যে দুস্কৃতিকারীরা কালেকশন বুথের ভোল্টে রক্ষিত ১,১৩,৮০০ টাকা লুট করে নিয়ে যায় এবং প্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয়।

অভিযোগে উল্লেখ করা হয়, আগুনে প্রতিষ্ঠানের আসবাবপত্রসহ সকল ধরণের নথিপত্র, চেয়ার টেবিল, বৈদ্যুতিক ফ্যান, কম্পিউটার এবং অন্যান্য জিনিসপত্র আগুনে পুড়ে যায়। এই ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৪২,৮৬,১৯২ টাকা।

আগুন ধরানো এবং লুটপাটের সময়ে কালেকশন বুথে নিরাপত্তাকর্মী থাকলেও দুস্কৃতিকারীদের সশস্ত্র আক্রমণে জীবন রক্ষার্থে তারা পালিয়ে যেতে বাধ্য হয় বলে অভিযোগে উল্লেখ রয়েছে।

অভিযোগকারী যোসেফ দাস বলেন, “বর্তমানে কালেকশন বুথটি সম্পূর্ণ অরক্ষিত অবস্থায় আছে এবং সেই সাথে অজ্ঞাত কিছু লোক উপস্থিত হয়ে আমি সহ আরো কয়েকজন কর্মকর্তাকে ভয় ভীতি প্রদর্শন ও এলাকা থেকে দ্রæত চলে যাওয়ার হুমকি দিচ্ছে।”

এই পরিস্থিতিতে তারা চরম নিরাপত্তাহীনতায় ভ‚গছে বলে জানিয়েছে। একই সাথে মদনপুরে কাজের উদ্দেশ্যে বসবাসরত খ্রীষ্টান অভিবাসীরা শঙ্কার মধ্যে রয়েছে বলে জানিয়েছে ডিসিনিউজকে।

এর আগে ৫ আগষ্ট, অগ্নি সংযোগ ও লুটের ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া ও সেক্রেটারি মাইকেল জন গমেজ ঘটনার তিব্র নিন্দা জানিয়ে দোষীদের শাস্তি দাবী করেন।