ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা নোটিশ বোর্ড কালব-এর জেনারেল ম্যানেজার রতন এফ. কস্তা সাময়িক বরখাস্ত

কালব-এর জেনারেল ম্যানেজার রতন এফ. কস্তা সাময়িক বরখাস্ত

0
1141

নিজস্ব প্রতিবেদক: দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লি: (কাল্ব)-এর সেক্রেটারি এমদাদ হোসেন মালেক এক লিখিত সার্কুলারে কাল্ব-এর সাথে সংশ্লিষ্ট সকল কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নকে জানিয়েছেন যে, কেমিক্যালস্ লিঃ নামক কোম্পানিতে কাল্ব-এর প্রাক্তন চেয়ারম্যান সাইমন এ. পেরেরার সাথে যোগসাজশে কালব-এর সাময়িক বরখাস্তকৃত জেনারেল ম্যানেজার রতন এফ. কস্তা দেশের প্রচলিত সমবায় সমিতি আইন , বিধিমালা ও কালব-এর উপ-আইন লংঘন করে ২০ কোটি টাকার শেয়ার ক্রয় এবং ৭৭ কোটি টাকারা ঋণ প্রদান করেন।

এ ছাড়া রতন এফ. কস্তা কাল্ব-এর প্রাক্তন চেয়ারম্যানকে এখতিয়ার বহির্ভুতভাবে কালব নীতিমালা ভঙ্গ করে ৬ কোটি টাকা ঋণ প্রদানসহ প্রতিষ্ঠানের আরো কিছু অপরাধমূলক কাজ গোপনে সংগঠিত করায় ২৫মে ২০১৭ তারিখে কাল্ব-এর ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় রতন এফ. কস্তাকে সাময়িকভাবে দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়।

সাময়িকভাবে বরখাস্তকৃত জেনারেল ম্যানেজারের স্থলে রোমেল হিউবার্ট ক্রুশকে (সিনিয়র ম্যানেজার, ট্রেড এন্ড ডেভেলপমেন্ট) ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজারের দায়িত্ব প্রদান করা হয়।

লিখিত চিঠিতে এ-ও জানানো হয় যে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রোমেল হিউবার্ট ক্রুশ কাল্ব-এর ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন। কালব-এর সকল সদস্য ক্রেডিট ইউনিয়ন এবং সংশ্লিষ্ট সকল শুভানুধ্যায়ীদের কাল্ব-এর প্রশাসনিক বিষয়বলী সম্পর্কে রেমেল হিউবার্ট ক্রুশ-এর সাথে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে। বিভিন্ন সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির কাছেও এই চিঠির অনুলিপি পাঠানো হয়েছে।

আরপি/আরবি, ৮ জুন ২০১৭