ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ চট্টগ্রামে চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন একটি সংখ্যালঘু খ্রিষ্টান পরিবার

চট্টগ্রামে চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন একটি সংখ্যালঘু খ্রিষ্টান পরিবার

0
718

ডিসিনিউজ ॥ চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীর লালখাঁন বাজারের অধিবাসী ডগলাস এন্ডু রড্রিক্স জানিয়েছেন তিনি ও তাঁর পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন। তিনি ৮ নভেম্বর ফেসবুকে লাইভে এসে বলেন, ‘আমরা আমাদের বাসা থেকে বের হতে পারছি না। নিরাপত্তাহীনতায় ভুগছি। ভমিদস্যুরা আমাদের বাড়ি ঘর দখল করতে চাচ্ছে।’ তিনি ফেসবুকে লাইভে এসে স্বপরিবারে আত্মহত্যা করার কথাও বলেন।

ডগলাস এন্ডু রড্রিক্স ডিসিনিউজকে কেঁদে বলেন, ‘জমি জমা নিয়ে অনেক সমস্যায় আছি। আমাকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। ভূমিদস্যুদের সাথে আর পেরে উঠছি না। দেওয়ালে পিঠ থেকে গেছে। তাই মনের কষ্টে ফেসবুকে আত্মহত্যার কথা বলেছি।’ তিনি শান্তিতে নিজ জমিতে বসবাস করতে চান। স্থানীয় লোকজন সামনে এসে কেউ তাকে সাহস দেন না। এছাড়া তার বাড়ির আশে পাশে অন্য কোনে খ্রিষ্টান বাড়িও নেই বলে তিনি জানিয়েছেন।

তিনি জানান, তার বাবা অরন্ডল রড্রিক্স ১৯৭৪ সনে লালখাঁনের ২ নং চাঁনমারী রোডে রওশন আরা খাতুন ও তমিজা খাতুনের নিকট হতে জমি কিনে বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিলেন। তারা নিয়মিত সম্পত্তির কর ও খাজনা দিয়ে আসছেন। কিন্তু জাকির হোসেন দাবি করছেন তিনি একই জমি রওশন আরা খাতুনের নিকট হতে ১৯৯৭ সনে ক্রয় করেছেন। তিনি এই জমির একটি ভুয়া দলিলও সংগ্রহ করেছেন। জাকির হোসেনের বিরুদ্ধে এই ভুয়া ও জাল দলিল করার বিরুদ্ধে মামলা করেছেন ডগলাস এন্ডু রড্রিক্স।

নির্যাতনের শিকার ডগলাস এন্ডু রড্রিক্স জানান, সর্বশেষ ৮ নভেম্বর তাদের বাড়িতে হামলা চালায় ও দখল করতে আসে জাকির হোসেনের পাঠানো সন্ত্রাসী লোকজন। এখন তারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। সংখ্যালঘু হওয়াতে অন্যায়ভাবে জমি দখলের জন্য তাদের উচ্ছেদের পাঁয়তারা করছেন জাকির হোসেন।

ডগলাস এন্ডু রড্রিক্সদের বাড়ি দখল পায়তারার প্রেক্ষিতে বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট মি. নির্মল রোজারিও ও মহাসচিব মি. হেমন্ত আই কোড়াইয়া ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন। তারা এই বিষয়ে গভীর উদ্বোগও প্রকাশ করেছেন। এছাড়া এ বিষয়ে তারা প্রশাসনকে তদন্তপূর্বক দ্রুত ও কার্যকর ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানিয়েছেন।