ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ফিচার চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনারের সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনারের সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির

0
894

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক। প্রতিদিন শত শত ছিন্নমূল মানুষকে ইফতার করিয়ে এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন। তৈরি করেছেন সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির। অন্য সম্প্রদায় বা ধর্মের অনুসারী হয়েও রোজাদার মুসলমান ভাইবোনদের প্রতি তার এ সহমর্মীতার প্রশংসা করেছেন অনেকেই।

এই উদ্যোগ এবং কাজকে সহজ করতে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রণব চৌধুরীও সহযোগিতার হাত বাড়িয়েছেন।

শহরজুড়ে অনুষ্ঠিত নানা ইফতার পার্টিতে যাদের ঠাঁই হয় না সেই সব অবহেলিত মানুষদের পরম মমতায় ইফতার করানোর এই উদ্যোগ ইতোমধ্যে মানুষের দৃষ্টি কেড়েছে। প্রথম রোজা থেকে শুরু করে ঈদের চাঁদ দেখার দিন পর্যন্ত চলবে এ কার্যক্রম। ঈদের দিনেও সাধারণ খেটে খাওয়া মানুষদের জন্য বিশেষ কিছু করার পরিকল্পনা রয়েছে তাঁদের। নগরীর ছিন্নমূল এবং অসহায় মানুষদের চেয়ার টেবিলে বসিয়ে বরফকুচি দেয়া ঠাণ্ডা শরবতে আপ্যায়িত করা হয়। দেয়া হয় ছোলা-পেঁয়াজু-বেগুনি-চপের মতো ইফতারের খাবারও। অতি সাধারণ মানুষগুলো অন্যরকমের এক ভালো লাগায় ইফতার করেন।

রিকসাচালক রহমত আলী এসেছিলেন ইফতার করতে। তিনি জানান, প্রথম রোজা থেকেই বেশ কয়েকদিন এখানে ইফতার করেছি। সারাদিন রিকসা নিয়ে বিভিন্ন এলাকায় যেতে হয়। ইফতারের সময় আশেপাশে থাকলে খুলশী অথবা চান্দগাঁও থানার সামনে ইফতার আয়োজনে অংশ নিই।

ডিসি (নর্থ) বিজয় বসাক বলেন,‘মানবতা এবং জনগণের সাথে পুলিশের দূরত্ব ঘোচানোর দৃষ্টিকোণ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। মানুষ সারা দিন রোজা রেখে ইফতারের সময় তেমন কিছু খেতে পারেন না। আবার অনেকের কাছে ইফতারি করার মতো টাকা পয়সাও থাকে না। কারো কারো পক্ষে বাড়তি খরচের চাপ সামলানো সম্ভব হয় না। সেইসব অবহেলিত মানুষকে মর্যাদা দিয়ে ইফতার করানোর মধ্যে মানসিক প্রশান্তি খুঁজে পাওয়া যায়। এত এত মানুষের ভালো লাগার বিষয়টি আমাদেরকে বেশ স্পর্শ করে। আমরা অন্যরকমের এক আনন্দ অনুভব করি।’