ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ ডেঙ্গু ও গুজব মোকাবেলায় ১৪ দলের গোলটেবিল আলোচনা

ডেঙ্গু ও গুজব মোকাবেলায় ১৪ দলের গোলটেবিল আলোচনা

0
460
ডেস্ক নিউজ: ডেঙ্গু ও গুজব মোকাবেলায় রোববার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে পেশাজীবী সংগঠনের নেতাদের সঙ্গে ১৪ দলের গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হয়। এতে ১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, “সিটি করপোরেশনের মেয়রদের বলব, অহেতুক, অযৌক্তিক কথা না বলে ডেঙ্গুর উৎস, মশা দমনে সমন্বিতভাবে কাজ করুন। কম কথা বলে ডেঙ্গু জ্বরের কারণ এডিস মশার উৎস ধ্বংস করতে কাজ করুন।” এবার অন্যান্যবারের চেয়ে ডেঙ্গু ব্যাপক আকারে ছড়িয়ে পড়ায় ঢাকার দুই মেয়র সাঈদ খোকন ও আতিকুল ইসলাম সমালোচনায় রয়েছেন।

 

ডেস্ক নিউজ:

ডেঙ্গু ও গুজব মোকাবেলায় রোববার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে পেশাজীবী সংগঠনের নেতাদের সঙ্গে ১৪ দলের গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হয়। এতে ১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, “সিটি করপোরেশনের মেয়রদের বলব, অহেতুক, অযৌক্তিক কথা না বলে ডেঙ্গুর উৎস, মশা দমনে সমন্বিতভাবে কাজ করুন। কম কথা বলে ডেঙ্গু জ্বরের কারণ এডিস মশার উৎস ধ্বংস করতে কাজ করুন।”

এবার অন্যান্যবারের চেয়ে ডেঙ্গু ব্যাপক আকারে ছড়িয়ে পড়ায় ঢাকার দুই মেয়র সাঈদ খোকন ও আতিকুল ইসলাম সমালোচনায় রয়েছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম দুই মেয়রকে অভয় দিয়ে বলেন, “আমরা আপনাদের সঙ্গে আছি, নার্ভাস হবেন না। যুদ্ধকালীন পরিস্থিতি মোকাবেলার মনোভাব নিয়ে কাজ করুন।”

বাংলাদেশ খ্রিস্টান্ অ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও  অনুষ্ঠানে বলেন, “ডেঙ্গু পরিস্থিতি মহামারি আকার ধারণ করার দিকে যাচ্ছে। মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।”

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি হাবিবুর রহমান বলেন, “আগে থেকে সতর্কতামুলক অবস্থা গ্রহণ করলে ডেঙ্গু পরিস্থিতি এই পর্যায়ে পৌঁছাত না।”

ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেন, “জামায়াত সামাজিক যোগাযোগ মাধ্যম দিয়ে অপপ্রচার চালাচ্ছে। জামায়াতকে অবিলম্বে নিষিদ্ধ করতে হবে। এটা করতে না পারলে ষড়যন্ত্র বন্ধ হবে না।”

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি হাবিবুর বলেন, “গুজব যারা ছড়াচ্ছে, তাদের গ্রেপ্তার করে দ্রুত বিচারের আওতায় আনতে হবে। তাহলে এই গুজব ছড়ানো বন্ধ হবে।”

অন্যান্যদের মধ্যে আলোচনায় আরও অংশ নেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদ নেতা অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, বিপ্লব বড়ুয়া, সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী, আব্দুল কাইয়ুম মুকুল, প্রকৌশলী নেতা নুরুজ্জামান।