ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ ডেভিড স্বপন রোজারিও রচিত ‘অল্প স্বল্প গল্প কথা’ বইয়ের মোড়ক উন্মোচন ও...

ডেভিড স্বপন রোজারিও রচিত ‘অল্প স্বল্প গল্প কথা’ বইয়ের মোড়ক উন্মোচন ও সম্মাননা প্রদান

0
1379

ডিসিনিউজ, ঢাকা
আজ সন্ধ্যায় ঢাকা ক্রেডিটের বি কে গুড কনফারেন্স হলে আমেরিকা প্রবাসী লেখক ডেভিড স্বপন রোজারিও রচিত ‘অল্প স্বল্প গল্প কথা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ খ্রিস্টান লেখক ফোরাম আয়োজিত অনুষ্ঠানে লেখক ফোরামের সভাপতি ভিনসেন্ট খোকন কোড়ায়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমবায়ী ও এনজিও ব্যক্তিত্ব, প্রাক্তন শিক্ষক এবং লেখক সুবাস সেলেষ্টিন রোজারিও। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা, ঢাকা ক্রেডিটের সেক্রেটারি হেমন্ত আই কোড়াইয়া, খ্রিষ্টীয় যোগাযোগ কেন্দ্রের পরিচালক ফাদার আগষ্টিন বুলবুল রিবেরু, বাংলাদেশ খ্রিস্টান লেখক ফোরাম প্রাক্তন সভাপতি আমেরিকা প্রবাসী বিপুল এলিট গনছালভেস, বিশিষ্ট লেখক ও সাপ্তাহিক শিখা অনির্বাণের সম্পাদক চিত্ত ফ্রান্সিস রিবেরু, ডা. ফ্রান্সিস রোজারিও ।
অনুষ্ঠানে প্রধান অতিথি সুবাস সেলেষ্টিন রোজারিও ‘অল্প স্বল্প গল্প কথা’ বইয়ের মোড়ক উন্মোচন করেন। এ সময় তিনি বলেন, লেখকরা সমাজের বিবেক। খ্রিষ্টান লেখকদের আরো বেশি করে বই প্রকাশে উদ্যোগী হওয়া দরকার। তিনি লেখকদের সমাজের অন্যায়ের বিরুদ্ধে কলম ধরার আহ্বান জানান। ভাল কাজের প্রশংসা করতে বলেন। বই প্রকাশ করার জন্য তিনি ডেভিড স্বপন রোজারিওকে অভিনন্দন জানান।
ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা বলেন, যে কোনো ভালো কাজের পাশে ঢাকা ক্রেডিট থাকবে। তিনি লেখক ফোরামকে বড় পরিসরে এই ধরনের উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।
অনুষ্ঠানে পাঁচজন লেখককে সম্মাননা প্রদান করা হয়। তাঁরা হলেন লেখক নিধন ডি’রোজারিও (মরণোত্তর) কবি মতেন্দ্র মানখিন, সিস্টার মেরী অমিয়া, এসএমআরএ, ডেভিড স্বপন রোজারিও ও সুবাস সেলেষ্টিন রোজারিও। লেখক নিধন ডি’রোজারিওর পক্ষে সম্মননা গ্রহণ করেন তাঁর কন্যা শিবা রোজারিও ও লেখক ডেভিড স্বপন রোজারিওর পক্ষে সম্মননা গ্রহণ করেন সিস্টার কার্মেল রিবেরু আরএনডিএম।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন লেখক ফোরামের ভাইস-প্রেসিডেন্ট দিপালী এম গমেজ ও সহকারী সেক্রেটারি উইলিয়াম রনি গমেজ।
শেষে ধন্যবাদ দেন লেখক ফোরামের সেক্রেটারি সুমন কোড়াইয়া।

[wp1s id=”11340″]

ছবি: শমিত ক্রুজ