ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট ঢাকা ক্রেডিটের নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটির শপথ গ্রহণ ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান

ঢাকা ক্রেডিটের নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটির শপথ গ্রহণ ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান

0
669

ডিসিনিউজ ।। ঢাকা

অনুষ্ঠিত হলো ঢাকা ক্রেডিটের নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটির শপথগ্রহণ ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান।

১৮ জানুয়ারি, তেজগাঁয়ের চার্চ কমিউনিটি সেন্টারে ঢাকা ক্রেডিটের নবনির্বাচিত প্রেসিডেন্ট ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়ার সভাপতিত্বে এবং সেক্রেটারি মাইকেল জন গমেজের সঞ্চালনায় শপথগ্রহণ ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ঢাকা মহাধর্মপ্রদেশের আর্চবিশপ বিজয় এন. ডি’ক্রুজ ওএমআই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটির শপথবাক্য পাঠ করান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহ-১ আসনের মাননীয় সংসদ সদস্য জুয়েল আরেং এমপি, বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট ও ঢাকা ক্রেডিটের প্রাক্তন প্রেসিডেন্ট নির্মল রোজারিও, ঢাকা বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম-নিবন্ধক জনাব মো: শেখ কামাল হোসেন, ঢাকা বিভাগীয় সমবায় কার্যালয়ের উপ-নিবন্ধক (অডিট ও আইন) মোছা: নূর-ই-জান্নাত, কালব-এর চেয়ারম্যান আগস্টিন পিউরীফিকেশন, কাককো লি:-চেয়ারম্যান ও ঢাকা ক্রেডিটের সাবেক প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা, ঢাকা ক্রেডিটের প্রাক্তন প্রেসিডেন্ট বাবু মার্কুজ গমেজ, তেজগাঁও চার্চের পাল-পুরোহিত সুব্রত বি. গমেজ, বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ সংঘের সভাপতি উইং কমান্ডার খ্রীষ্টফার অধিকারী, ঢাকা ক্রেডিটের ভাইস-প্রেসিডেন্ট পাপড়ী দেবী আরেং, ট্রেজারার সুকুমার লিনুস ক্রুশ, প্রধান নির্বাহী অফিসার লিটন টমাস রোজারিও, ন্যায় সত্য সুন্দর দলের মহাসচিব নিপুন সাংমা, নবনির্বাচিত বোর্ড অব ডিরেক্টর, ক্রেডিট কমিটি ও সুপারভাইজরি কমিটির সদস্য, উপদেষ্টাসহ বিভিন্ন সংঘ-সমিতির নেতৃবৃন্দ এবং সদস্যরা।

শপথগ্রহণ অনুষ্ঠানের সভাপতি ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান নির্বাচনে বর্তমান বোর্ডকে জয়যুক্ত করে দায়িত্ব দেওয়ার জন্য। তিনি বলেন, ‘আপনারা সক্রিয় ভোট প্রদানের মাধ্যমে আমাদের দায়িত্ব দিয়েছেন এ জন্য আপনাদের অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। দুই দলের অংশগ্রহণে সুন্দর ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রতিদ্বন্দ্বি দল এবং সকল সদস্যদের নিয়ে আমরা ঢাকা ক্রেডিটকে এগিয়ে নিয়ে যাব।’ এ সময় তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বি দলের সদস্যদেরও ঢাকা ক্রেডিটের উন্নয়নের ধারায় অংশ নেওয়ার জন্য আহ্বান জানান।

প্রধান অতিথি আর্চবিশপ বিজয় এন. ডি’ক্রুজ নতুন ব্যবস্থাপনা কমিটিকে অভিনন্দন জানান। তিনি বলেন, ‘নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটিকে অভিনন্দন জানাই। আর ধন্যবাদ জানাই প্রতিদ্বন্দ্বি দলের সদস্যদের। তাদের অংশগ্রহণের জন্যই একটি নির্বাচন অনুষ্ঠিত হয়ে নতুন একটি ব্যবস্থাপনা কমিটি ঢাকা ক্রেডিটের দায়িত্ব নিয়েছে। আশা করি নতুন বোর্ড ঢাকা ক্রেডিটকে যোগ্য নেতৃত্ব দেবে এবং অন্যদলের সদস্যরাও সহযোগিতার হাত বাড়িয়ে দেবে। আজ স্মরণ করছি ফাদার চার্লস জে. ইয়াং সিএসসি’কে। তিনি ঢাকা ক্রেডিট প্রতিষ্ঠা না করলে আজ এত ভাল ভাল কাজ করতে পারতো না। আমরা যেন তাঁর আদর্শ হৃদয়ে ধারন করি এবং সেই মতো কাজ করি।’

এ ছাড়াও অন্যান্য বক্তারা বলেন, ‘তিন বছর পরপর ঢাকা ক্রেডিটের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রত্যেক বোর্ড তিন বছর ঢাকা ক্রেডিটের উন্নয়নে কাজ করে। পূর্বের বোর্ড যেমন ঢাকা ক্রেডিটকে নেতৃত্ব দিয়ে প্রশংসনীয় সাফল্য অর্জন করেছেন, বর্তমান বোর্ডও সেই ধারা অব্যাহত রাখবে। একটি সুন্দর, সুষ্ঠু ও প্রতিযোগিতামূলক নির্বাচনের মাধ্যমে আপনারা নেতৃত্বে এসেছেন। আজ শপথবাক্য উচ্চারণ করেছেন, আশা করি শপথব্যাক্যের কথাগুলো আপনারা অক্ষরে অক্ষরে পালন করবেন। হৃদয়ে ধারণ করে ঢাকা ক্রেডিটকে আরো উচ্চতায় নিয়ে যাবেন এই আশা করি। আপনাদের অনুরোধ করবো সমবায় আইন ও উপবিধি মেনে সদস্যবান্ধব সেবা প্রদান করবেন। সমবায়কে এগিয়ে নিয়ে যেতে ঢাকা ক্রেডিটই অগ্রণী ভ‚মিকা পালন করবে, এই প্রত্যাশা করি। আজ ঢাকা ক্রেডিটের জন্য আনন্দের ও কমিটমেন্টের দিন, সেই সাথে সামনে এগিয়ে যাবার নতুন সূচনা।’

এ দিন প্রার্থনা ও উদ্বোধনী নৃত্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর আর্চবিশপ বিজয় এন. ডি’ক্রুজ ওএমআই নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটিকে শপথবাক্য পাঠ করান। শপথগ্রহণ শেষে অতিথিদের বক্তব্য পর্ব অনুষ্ঠিত হয়। শেষে ভাইস-প্রেসিডেন্ট পাপড়ী দেবী আরেং ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

উল্লেখ্য, গত ১৭ ডিসেম্বর, তেজগাঁও বটমলী হোম বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ঢাকা ক্রেডিটের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন-২০২২ অনুষ্ঠিত হয়। এদিন ঢাকা ক্রেডিটের তৎকালীন প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তার সভাপতিত্বে বিশেষ সাধারণ সভা এবং নির্বাচন কমিশনের সভাপতি সমবায় অধিদপ্তরের উপনিবন্ধক (অডিট ও আইন) মোসাম্মত নুর-ই-জান্নাতের নেতৃত্বে সুন্দর ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। দিনব্যাপী ভোট প্রদান এবং গণনার শেষে জনগণের রায়ে ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া প্রেসিডেন্ট, পাপড়ী দেবী আরেং ভাইস-প্রেসিডেন্ট, মাইকেল জন গমেজ সেক্রেটারি, লিনুস সুকুমার ক্রুশ ট্রেজারার এবং তাদের পরিষদ জয় লাভ করেছেন।