ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ও ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের চেয়ারম্যান ইগ্নাসিওস হেমন্ত...

ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ও ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের চেয়ারম্যান ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া ও ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডমিনিক রঞ্জন পিউরীফিকেশনের শুভ জন্মদিন পালন

0
366

ডিসিনিউজ।। ঢাকা

পালন করা হলো ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ও ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের চেয়ারম্যান ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়ার ৬০তম জন্মদিন সেই সাথে ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডমিনিক রঞ্জন পিউরীফিকেশনের জন্মদিনও পালন করা হয়।

২৯ জুলাই, ঢাকা ক্রেডিটের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে প্রেসিডেন্ট  ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়ার জন্মদিন উপলক্ষে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রেসিডেন্ট ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়াকে জন্মদিনের শুভেচ্ছা জানান ঢাকা ক্রেডিটের সেক্রেটারি মাইকেল জন গমেজ, ট্রেজারার সুকুমার লিনুস ক্রুশ, ডিরেক্টর সুব্রত রিচার্ড রোজারিও, মনিকা গমেজ, মনোজ ক্লেমেন্ট গমেজ, নিরাপদ হালদার, ক্রেডিট কমিটির চেয়ারম্যান বার্নার্ড পংকজ ডি’রোজারিও, সেক্রেটারি মোশী মন্ডল, সদস্য উমা ম্যাগডেলিন গমেজ, বকুল রোজারিও, সুপারভাইজরি কমিটির সদস্য মারিয়া ডি’কুনা, পংকজ লরেন্স কস্তা, মলয় নাথ, ঢাকা ক্রেডিটের প্রধান নির্বাহী কর্মকর্তা লিটন টমাস রোজারিও, সিও জোনাস গমেজ, বিপুল গমেজ এবং খোকন কস্তা ।

এ সময় ফুল দিয়ে তাঁকে শুভেচ্ছা জানিয়ে কেক কেটে জন্মদিনের আনন্দ সহভাগিতা করা হয়। উপস্থিত সকলে  প্রেসিডেন্ট  ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়ার দীর্ঘায়ু কামনা এবং তাঁর উপর অর্পিত দায়িত্ব যেন নিষ্ঠা ও দক্ষতার সাথে পালন করতে পারেন সেই প্রার্থনা করেন।

উল্লেখ্য, ২৮ জুলাই ছিল প্রেসিডেন্ট কোড়াইয়ার জন্মদিন। এদিন ছুটির দিন থাকায়, পরের দিন ২৯ জুলাই ঢাকা ক্রেডিট পরিবার অফিসকালীন সময়ে এ জন্মদিনের আয়োজন করে।

একই দিন ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের পক্ষ থেকেও কেক কেটে ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ও ফাউন্ডেশনের চেয়ারম্যান ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া এবং নির্বাহী পরিচালক ডমিনিক রঞ্জন পিউরীফিকেশনের শুভ জন্মদিন পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ঢাকা ক্রেডিটের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ফাদার চার্লস জে. ইয়াং ফাউন্ডেশনের সেক্রেটারি লিটন টমাস রোজারিও, ঢাকা ক্রেডিটের ভাইস-প্রেসিডেন্ট ও ফাউন্ডেশনের ট্রেজারার পাপড়ী দেবী আরেং, ঢাকা ক্রেডিটের সেক্রেটারি ও ফাউন্ডেশনের সদস্য জন মাইকেল গমেজ, ফাউন্ডেশনের সদস্য এবং ঢাকা ক্রেডিটের প্রাক্তন ট্রেজারার পিটার রতন কোড়াইয়া, ফাউন্ডেশনের সদস্য এবং ঢাকা ক্রেডিটের প্রাক্তন ডিরেক্টর পাপিয়া রিবেরুসহ ফাউন্ডেশনের কর্মীবৃন্দ।

২৮ জুলাই ১৯৬৩ খ্রিষ্টাব্দে মাউসাইদ ধর্মপল্লীতে তাঁর জন্ম। পিতা রাফায়েল কোড়াইয়া এবং মাতা এলিজাবেথ রোজারিও। স্ত্রী মালা মারিয়া টসকানো। তাঁদের রয়েছে দুই সন্তান- এক ছেলে ও এক মেয়ে। ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া ঢাকা বিশ্বাবিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স ডিগ্রি লাভ করেন। এ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডিপ-ইন-এড ও এম-এড ডিগ্রি অর্জন করেন। দীর্ঘদিন ধরে ব্যাসিক ডেভলপমেন্ট পার্টনার্স (বিডিপি)-এ ডেপুটি-ডিরেক্টর হিসেবে কর্মরত রয়েছেন।

স্কুল জীবন থেকেই রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সাথে জড়িত তিনি। মাউসাইদ খ্রীষ্টান কো-পারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:-এর সেক্রেটারি ও চেয়ারম্যান হিসেবে তিনি ছিলেন সফল ও দক্ষ সেবক। সামাজিক আন্দোলনে তিনি বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের উত্তরখান শাখার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর তিনি এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির পাবলিসিটি ও পাবলিকেশন সেক্রেটারি এবং বর্তমানে মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। খ্রিষ্টানদের ওপর যেকোনো সামাজিক নির্যাতন-অত্যাচারের বিরুদ্ধে রাজপথে তিনি সদা সোচ্চার-প্রতিবাদী।