ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট ঢাকা ক্রেডিটের বসন্তবরণ ও বিশ্ব ভালবাসা দিবস পালন

ঢাকা ক্রেডিটের বসন্তবরণ ও বিশ্ব ভালবাসা দিবস পালন

0
357

ডিসিনিউজ ।। ঢাকা

প্রকৃতিতে লেগেছে দোলা। বনে বনে ফুটেছে ফুল, বইছে মৃদুমন্দ বাতাস। লেগেছে আগুন বনে বনে, পাখির কন্ঠে গান। এরপরও ফুল ফুটুক আর নাইবা ফুটুক, আজ বসন্ত।

সেই সাজে সেজেছে বাংলার রূপ। সেজেছে জনমানব, প্রতিষ্ঠান এবং বৈচিত্র্য প্রেমিরা। সেই ধারায় সেজেছে ঢাকা ক্রেডিট। ঋতুরাজ বসন্তকে বরণ করতে এবং ভালবাসা দিবসকে পূর্ণ করতে ঢাকা ক্রেডিট আয়োজন করে পহেলা ফাগুনের বা বসন্ত বরণ ও ভালবাসা (ভেলেন্টাইন ডে) দিবসের অনুষ্ঠান।

বসন্তবরণ ও ভালবাসা দিবসে ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট পংকজ গিলবার্ট কস্তা ও সেক্রেটারি ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া সকলকে ফাগুনের ও ভালবাসা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। সেই সাথে বসন্তে নিজেদের নবায়িত করে ভালবাসায় সমৃদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন। নিজেদের মনকে ফাগুনের রঙে রাঙ্গিয়ে এবং ভালবাসা দিবসের তাৎপর্যকে হৃদয়ে ধারণ করে মানবকল্যাণে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

ঢাকা ক্রেডিটের প্রধান নির্বাহী অফিসার লিটন টমাস রোজারিও ডিসিনিউজকে ভালবাসা দিবসের তাৎপর্য ও পহেলা ফাগুনের গুরুত্ব নিয়ে বলেন, ‘আমরা ভালবাসা দিবস পালন করি, নিজেদের বাহ্যিকভাবে সাজাই, কিন্তু এর তাৎপর্য কতটা হৃদয়ে ধারণ করি এবং ব্যক্তি আমিকে কিভাবে সাজাই তা এই ভালবাসা দিবসে অনুধাবনের বিষয়। এই দিনে আমরা ভালবাসার মানুষদের সময় দেই, কিন্তু তাদের দোষত্রæটি কাটিয়ে লক্ষ্য অর্জনের জন্য কতটা পথ পাড়ি দিতে পারি তাও ভাবতে হবে। আমরা যে লক্ষের দিকে রয়েছি, তার দৈন্যতা এবং বাধা কাটিয়ে সকলের ভালবাসায় এগিয়ে চলতে পারলেই ভালবাসা দিবস যথার্থ হবে।’

ফাইল ফটো

‘শীতে গাছের পাতা শুকিয়ে বসন্তে নতুন কুঁড়ি উঁকি দেয়। মলিনতা কাটিয়ে সজিবতায় আসে প্রকৃতি। প্রকৃতি ও মানুষ নবিকৃত হয়। ভালবাসা দিবসও মানুষকে নবায়িত করে। তাই পহেলা ফাল্গুন ও ভালবাসা একই সূত্রে প্রথিত হয়ে মানবক‚লকে নবিকৃত করে নতুন পথের দিকনির্দেশনা দেয়’ বলেন প্রধান নির্বাহী অফিসার লিটন রোজারিও।

পহেলা ফাগুন ও ভালবাসা দিবসের চিহ্ন হিসেবে কর্মীরা লাল পাঞ্জাবি ও শাড়ি পরে বসন্তের রূপ আরো বাড়িয়ে তোলে।

ভালবাসা দিবস ও বসন্তবরণ উপলক্ষে ঢাকা ক্রেডিটের সেবাকেন্দ্রগুলো নিজ নিজ সাজে সজ্জিত হয়ে দিনটি উপভোগ করে।

আবাহমান বাংলার চিরচেনা বৈচিত্র্যের সেরা ঋতু বসন্ত। তাইতো একে বসন্তরাজ বলা হয়। ফাল্গুন-চৈত্র মিলে ঋতুরাজ বসন্ত। কোকিলের ডাকই মনে করিয়ে দেয় প্রকৃতিতে বসন্ত এসেছে। বাঙালিরা ঐতিহ্যগত অনুষ্ঠানের মধ্যে বসন্ত বরণ বা পহেলা ফাগুনকে একটু বিশেষভাবেই পালন করে। যেহেতু ফাল্গুন-চৈত্র নিয়ে বসন্তকাল, তাই ফাল্গুনের প্রথম দিন হওয়াতে একে ফাগুনের অনুষ্ঠান বা পহেলা ফাগুনও বলা হয়।

ঢাকা ক্রেডিটের মনিপুরীপাড়া সেবাকেন্দ্রে পহেলা ফাল্গুন ও ভালবাসা দিবস পালন

ঢাকা ক্রেডিটের সিও সুইটি সিসিলিয়া পিউরীফিকেশনের পরিচালনায় এদিন মনিপুরীপাড়া সেবা সেন্টারে পহেলা ফাল্গুন ও ভালবাসা দিবস পালন করা হয়। তিনি এদিন ভালবাসা দিবস ও পহেলা ফাল্গুনের তাৎপর্য তুলে ধরেন। সেই সাথে ফাগুনে নবায়িত হয়ে ভালবাসা দিবসের তাৎপর্য অনুধাবন করে সকলকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

সেবাকেন্দ্রের ম্যানেজার প্রফুল্ল রোজারিও ফাগুনের তাৎপর্য সহভাগিতা করে সবাইকে শুভেচ্ছা জানান। এ দিন ফাগুনের গান ও মিষ্টিমুখ করানোর মাধ্যমে দিনটিকে আনন্দমুখর করে তোলেন কর্মীরা।

ডিসি চাইল্ড কেয়ার এন্ড এডুকেশন সেন্টারে পহেলা ফাল্গুন পালন

ঢাকা ক্রেডিটের প্রকল্প ডিসি চাইল্ড কেয়ার এন্ড এডুকেশন সেন্টারে পহেলা ফাল্গুন ও ভালবাসা দিবস পালন করেন সেন্টারের শিক্ষক ও শিশুরা। ডিসি চাইল্ড কেয়ার এন্ড এডুকেশন সেন্টারের প্রিন্সিপাল ডালিয়া রড্রিক্সের পরিচালনায় পহেলা ফাল্গুন ও ভালবাসা দিবসের অনুষ্ঠান পরিচালিত হয়।