ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ তেজগাঁও চার্চ এবং মাদার তেরেসা হাউজে পোপ ফ্রান্সিস

তেজগাঁও চার্চ এবং মাদার তেরেসা হাউজে পোপ ফ্রান্সিস

0
1980
01

বাংলাদেশ সফরের শেষ দিন শনিবার সকালে তেজগাঁওয়ে মাদার তেরেসা হাউস পরিদর্শন শেষে তেজগাঁও হলি রোজারিও চার্চে খ্রিস্টান যাজক, ধর্মগুরু ও ধর্মীয় নেতাদের সঙ্গে মতবিনিময় করেছেন পোপ ফ্রান্সিস। সেখানে দেয়া বক্তৃতায় তিনি সকলের মঙ্গল কামনা করেন। পরে চার্চের কবরস্থান পরিদর্শন করেন পোপ ফ্রান্সিস।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের ক্যাথলিক বিশপের আমন্ত্রণে সম্প্রীতি ও শান্তির বাণী নিয়ে তিন দিনের সফরে বৃহস্পতিবার বাংলাদেশে এসেছেন পোপ ফ্রান্সিস। এদিন বিকাল ৩টায় মিয়ানমার থেকে ঢাকায় এসে পৌঁছান তিনি।

এরপর বিমানবন্দর থেকে সাভারের জাতীয় স্মৃতিসৌধে যান পোপ ফ্রান্সিস। সেখানে একাত্তরের মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের পর রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন এই ধর্মগুরু।

রাতে তার সম্মানে আয়োজিত রাষ্ট্রীয় অনুষ্ঠানে অংশ নেন পোপ। তারপর বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন পোপ ফ্রান্সিস। এদিন অন্যান্য কূটনীতিকদের সঙ্গেও কুশল বিনিময় করেন তিনি। শুক্রবার সকালে সোহরাওয়ার্দী উদ্যানে খ্রিস্টধর্মীয় উপাসনা ও যাজক অভিষেক অনুষ্ঠানে বক্তব্য দেন পোপ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন এদিন। একই দিনে বাংলাদেশের ক্যাথলিক বিশপসহ অন্যান্য ধর্মীয় নেতাদের সঙ্গেও বৈঠক করেন।

১৯৮৬ সালে পোপ দ্বিতীয় জন পলের পর এই প্রথম আর কোনও পোপ বাংলাদেশ সফরে এলেন।