ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা Uncategorized পুলিশ সহযোগিতার জন্য, চাঁদাবাজির জন্য নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

পুলিশ সহযোগিতার জন্য, চাঁদাবাজির জন্য নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

0
665
পুলিশ সহযোগিতার জন্য, চাঁদাবাজির জন্য নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

 

হিমেল রোজারিও:

‘পুলিশ জনগণের সহযোগিতার জন্য, চাঁদাবাজির জন্য নয়,’ স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির সাধারণ সভায় এ মন্তব্য করেন।

১৩ জুলাই দুপুর ১২টায় ফার্মগেট খামারবাড়িতে বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশনে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির সাধারণ সভায় স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আরো পড়ুন: ২৪ জন খ্রিষ্টান যুবক পেলেন ড্রাইভিং লাইন্সেস

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে চলাচলের এবং উন্নয়নের লাইফ লাইন হচ্ছে বাস-ট্রাক। ২০১৪ খ্রিষ্টাব্দে হরতাল এবং অগ্নিকান্ডে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির প্রতিনিধিগণ সরকারের পাশে ছিলেন, গাড়ি চলাচল বন্ধ রাখেননি। বাংলাদেশের অর্থনীতিকে সচল রেখেছিলেন। তাই এই সমিতির চালক-মালিকদের যে সমস্যাগুলো রয়েছে, সেগুলো সমাধানের জন্য সরকার কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, ‘পুলিশের হয়রানি কিছু দিনের মধ্যে কমে যাবে। কারণ, অনলাইনে গাড়ির নাম্বার দিয়ে সার্চ দিলে সকল তথ্য পাবেন,  সেখানে পুলিশ অযথা মামলা দিতে পারবে না।’

পুলিশ সহযোগিতার জন্য, চাঁদাবাজির জন্য নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

নিয়মিত ট্যাক্স প্রদান ও বৈধ লাইসেন্স সঙ্গে রাখার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী গাড়ি চালক এবং মালিকদের অনুরোধ করেন ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি হাজী মোহাম্মদ তোফাজ্জল হোসেন মজুমদার। তিনি বলেন, ‘আজ আমরা এখানে একত্রিত হয়েছি আমাদের দাবি আদায়ের জন্য। বর্তমান সরকার আগে আমাদের পরিবহন সেক্টরে সহযোগিতা করেছে, আশা করি আমাদের চলমান সমস্যাগুলো সমাধান করবে।’

সভাপতি সকলকে ধন্যবাদ প্রদান করেন এবং মালিক-শ্রমিক একযোগে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি এবং সাবেক স্থানীয় পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এমপি বলেন, ‘আদালতের এমন কোনো আইন প্রণয়ন করা উচিত নয় যা জনগণ বহন করতে পারে না।’

আরো পড়ুন: ফাদার পরিমল ফ্রান্সিস পেরেরা সিএসসি আর নেই 

তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে পরিবহন সেক্টরের বিদ্যমান সমস্যাগুলো সমাধান করার অনুরোধ জানান।

‘বাংলাদেশের উন্নয়নের সাথে সাথে আমাদের ট্রাক-কাভার্ড সমিতির মালিক ও শ্রমিকদের কতটুকু উন্নয়ন ঘটেছে তা ভেবে দেখা দরকার। আপনারা গ্যাস, বিদুৎ বিল, ছেলে-মেয়ের স্কুলে বেতন  প্রতি মাসেই পরিশোধ করছেন কিন্তু রোড পারমিট, গাড়ির ট্যাক্সের টাকা সময়ামতো প্রদান করেন না, যা আইনতভাবে উচিত নয়,’ বলেন বাংলাদেশ সড়ক পরিববহন মালিক সমিতির মহাসচিব এবং ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার এনায়েত উল্যাহ।

বাংলাদেশের বিভিন্ন জেলা হতে আগত প্রতিনিধিগণ তাদের বক্তব্যে বলেন, পুলিশ গাড়ির কাগজ-পত্র দেখার নাম করে প্রতিটি জেলায় জেলায় চাঁদা আদায় করে, সমান্য বিষয়কে কেন্দ্র করে মামলা দেয়, হয়রানি করে। অথচ হাইওয়ে পুলিশ ও মেট্রোপলিটান পুলিশ ব্যতীত অন্য কোন পুলিশের কাগজ পরীক্ষা করার অনুমতি নেই। এছাড়া ঢাকা শহরে মটর সাইকেলের দৌরাত্ব বৃদ্ধির কারণে দুর্ঘটনা ঘটে থাকে তখন গাড়ির চালকের দোষ হয়ে থাকে। যদি গাড়ি দুর্ঘটনার কারণে চালকের জামিন বন্ধ হয়ে যায় তাহলে পরিবহন সেক্টর অতি শীঘ্রই হুমকির মুখে পড়বে। গাড়ি চালকদের আইন বেশি কঠোর না হয়ে আরেকটু সহজ করার অনুরোধ জানান আইন কর্তৃপক্ষের নিকট।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক,  বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক রুস্তম আলী খান,  বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির  যুগ্ন-সাধারণ সম্পাদক এবং ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট বাবু মাকুর্জ গমেজ।

আরো পড়ুন:

টিনের ঘর থেকে অট্টালিকা 

শেরপুরে খ্রিষ্টান কিশোরীর ধর্ষণের মামলা তুলে নিতে জীবননাশের হুমকি

বিশ্বে যোগাযোগের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন ভাল ইংরেজি জানা

ঢাকার ক্রেডিটে নিয়োগ বিজ্ঞপ্তি

খ্রিষ্টান সমাজের ৯ জনকে সম্মাননা দিল ঢাকা ক্রেডিট

আফ্রিকার উগান্ডায় ব্রাদার নিহত