ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা সাপ্তাহিক পরিক্রমা বাসে অব্যবস্থাপনা বন্ধের দাবিতে মন্ত্রীকে শিক্ষার্থীদের স্মারকলিপি

বাসে অব্যবস্থাপনা বন্ধের দাবিতে মন্ত্রীকে শিক্ষার্থীদের স্মারকলিপি

0
797

ঢাকার বিভিন্ন বাস সার্ভিসে ছাত্রছাত্রীদের নূন্যতম সুযোগ-সুবিধার দাবি নিয়ে আজ বৃহস্পতিবার (নভেম্বর ১০) ঢাকার ছাত্র সমাজের প্রতিনিধিগণ সরকারের যোগাযোগমন্ত্রী জনাব ওবায়দুল কাদের-এর নিকট স্মারকলিপি প্রদান করে।

ছাত্রছাত্রীদের অভিযোগ, ‘সিটিং সার্ভিসে কাউন্টার ব্যতিত বাস না থামা ও সিটের অতিরিক্ত যাত্রী না উঠানোর নিয়ম থাকলেও তার কোনোটাই মানে না সিটিং সার্ভিসের বাসগুলো।’ তাদের মতে, নগরবাসী বহুমূখী দুর্ভোগের সাথে নতুন এক প্রতারণা যুক্ত হলেও দেখার কেউ নেই। রাজধানীর কুড়িল নতুনবাজার হয়ে মিরপুর থেকে আনসারক্যাম্প পর্যন্ত বেশকিছু বাস সিটিং সার্ভিস হিসেবে চালানো হচ্ছে।এসব বাসে সিটিং সার্ভিসের নামে সর্বনি¤œ ভাড়া নেওয়া হয় ২৫ টাকা। যাত্রী একবার বাসে উঠলে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর আগে যেকোনো স্থানে নামলেই এই ২৫ টাকা ভাড়া গুনতে হয়।

অনিয়মের কথা উল্লেখ করে স্মারকলিপিতে বিভিন্ন পরিবহনের মধ্যে যেগুলোর নাম উল্লেখ করা হয় সেগুলো হলো রবরব পরিবহন, প্রজাপতি পরিবহন, পল্লবী পরিবহন, নিউ পল্লবী এক্সপেস, কনক পরিবহন, বসুমতি পরিবহন, জবালে নূর পরিবহন-১, জবালে নূর পরিবহন-২, আছিম পরিবহন, নূরে মক্কা পরিবহন, তেতুলিয়া পরিবহন, আলিফ পরিবহন, অভিজাত পরিবহন-১, অভিজাত পরিবহন-২, ইত্যাদি।

সকাল ১১টায় বিভিন্ন্ বিশ্ববিদ্যালয়ের অসংখ্য ছাত্রছাত্রী জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় মানববন্ধন করে এবং সরকারের নিকট কয়েকটি দাবি জানানো হয়। তার মধ্যে সারা দেশে ছাত্রছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াতের জন্য সকল বাসে বাধ্যতামূলক হাফপাস ভাড়া চালু, সাধারণ জনগণের জন্য সরকারি গণপরিবহন চালু, অতিরিক্ত যাত্রী বহন করা বন্ধ করা এবং সিটিংয়ের সঠিক সার্ভিস প্রদান করা।

মানববন্ধনের পর ৪-৫ জনের একটি ছাত্রপ্রতিনিধি দল মন্ত্রীর নিকট দেওয়া স্মারকলিপি প্রদান করে। শিক্ষার্থীদের লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, সিটিং সার্ভিসের নামে তাদের চিটিং করা হয়। শিক্ষার্থীরা এসব অপ্রত্যাশিত সমস্যার আশু সমাধান দাবি করে।

আরপি/আরবি/১৫ি নভেম্বর, ২০১৬