ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা Uncategorized ভারতের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু: বাংলাদেশের খ্রিষ্টান নেতৃবৃন্দের শুভেচ্ছা

ভারতের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু: বাংলাদেশের খ্রিষ্টান নেতৃবৃন্দের শুভেচ্ছা

0
299

ডিসিনিউজ ।। ঢাকা

ভারতের ১৫তম রাষ্ট্রপতি নির্বাচিত হলেন দ্রৌপদী মুর্মু। তিনি দেশটির প্রথম আদিবাসী রাষ্ট্রপতি। বৃহস্পতিবার (২১ জুলাই) ভোট গণনা শেষে ৫০ শতাংশের বেশি ভোট পেয়ে রাষ্ট্রপতি নির্বাচিত হন তিনি।

দ্রৌপদী মুর্মু ৫০ শতাংশের বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম যশবন্ত সিনহা অনেকটাই পিছিয়ে তার চেয়ে।

দ্রৌপদী মুর্মু’র রাষ্ট্রপতি নির্বাচিত হওয়াতে ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমিটির সদস্য পংকজ গিলবার্ট কস্তা এবং ঢাকা ক্রেডিটের সেক্রেটারি ও বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া শুভেচ্ছা জানিয়েছেন। তারা নতুন রাষ্ট্রপতির দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেন।

অপর দিকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও। তিনি নতুন রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানিয়ে তার নতুন দায়িত্ব নিষ্ঠা ও সততার সাথে পালনের জন্য শুভ কামনা করেন।

দ্রৌপদী রাষ্ট্রপতি হিসেবে আগামী ২৫ জুলাই শপথ নেবেন। বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের মেয়াদ ওইদিন শেষ হবে।

গত কয়েক দশক ধরে তিনি ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জন্য কাজ করে যাচ্ছেন। ঝাড়খণ্ডের প্রাদেশিক গভর্নর হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বিজেপির পছন্দের প্রার্থী দ্রৌপদীই প্রথম কোনও আদিবাসী নারী যিনি ভারতের রাষ্ট্রপতির দায়িত্ব পালন করতে চলেছেন।

১৯৫৮ সালের ২০ জুন ময়ুরভাঞ্জ জেলার বাইদাপোসি গ্রামে জন্মগ্রহণ করেন দ্রৌপদী মুর্মু। তিনি ভারতের সবচেয়ে প্রাচীন এবং বৃহৎ আদিবাসী গোষ্ঠী সাঁওতাল সম্প্রদায়ের।