ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ ভারতের মনিপুর রাজ্যে সংঘটিত ঘটনার বিষয়ে ভারতীয় হাই কমিশন কর্তৃপক্ষের সাথে বাংলাদেশের...

ভারতের মনিপুর রাজ্যে সংঘটিত ঘটনার বিষয়ে ভারতীয় হাই কমিশন কর্তৃপক্ষের সাথে বাংলাদেশের খ্রিষ্টান সম্প্রদায়ের প্রতিনিধি দলের সাক্ষাৎ

0
251

ডিসিনিউজ।।ঢাকা

ভারতের মনিপুর রাজ্যে খ্রিষ্টানদের উপর হত্যাকান্ড, অমানবিক নির্যাতন-নিষ্পেষণের বিষয়ে উদ্বেগ-উৎকণ্ঠা এবং প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশের খ্রিষ্টান স¤প্রদায়ের পক্ষ থেকে এক প্রতিনিধি দল ভারতীয় হাই কমিশনের মিনিস্টার শ্রী রাজেশ কুমার অগ্নিহোত্রী-এর সাথে স্বাক্ষাৎ করেছেন।

২ আগস্ট, বিকেল ৫ টায় অনুষ্ঠিত এই সাক্ষাৎকালে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন ঢাকার আর্চবিশপ বিজয় এন. ডি’ক্রুশ ওএমআই, বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও, মহাসচিব হেমন্ত আই. কোড়াইয়া, যুগ্ম-মহাসচিব জেমস সুব্রত হাজরা, আইনবিষয়ক সম্পাদক এবং কাক্‌কো লি:-এর চেয়ারম্যান পংকজ গিলবার্ট কন্তা, এসোসিয়েশনের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক থিওফিল রোজারিও। এছাড়াও, এ সময় আরো উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক প্রমুখ।

প্রতিনিধি দলটি এ সময় ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র দামোদরদাস মোদী এবং ঢাকায় ভারতীয় হাইকমিশনার শ্রী প্রণয় ভার্মা বরাবর বাংলাদেশের ক্যাথলিক মন্ডলী এবং বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের পক্ষ থেকে ২টি প্রতিবাদ লিপি হস্তান্তর করেন। প্রতিনিধি দলটি আশা প্রকাশ করছেন ভারত সরকার মনিপুরে সংঘটিত বেদনাদায়ক হত্যাকান্ড, নির্ধাতন-নিষ্পেষণের সুষ্ঠু বিচার নিশ্চিত করবেন এবং সকল পক্ষকে যথাযথ ক্ষতিপূরণ প্রদানের মাধ্যমে সেখানে শান্তি ও সহাবস্থান নিশ্চিতে কার্যকর উদ্যোগ এবং ব্যবস্থা গ্রহণ করবেন।