ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ যোসেফের নিকট যাও গ্রন্থের মোড়ক উন্মোচন

যোসেফের নিকট যাও গ্রন্থের মোড়ক উন্মোচন

0
643

ডিসিনিউজ ॥ ঢাকা

বাংলাদেশ খ্রিস্টান লেখক ফোরাম আয়োজিত সিস্টার মেরী প্রশান্ত এসএমআরএ’র যোসেফের নিকট যাও গ্রন্থের মোড়ক উন্মোচন হয়েছে।

১৭ সেপ্টম্বর অনুষ্ঠিত তেজগাঁও গির্জার মাদার তেরেজা ভবনে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢকার আর্চবিশপ বিজয় নিসেফোরস ডি’ক্রুজ ওএমআই। বাংলাদেশ খ্রিস্টান লেখক ফোরামের সভাপতি খোকন কোড়ায়ার সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন তেজগাঁও ধর্মপল্লীর পাল-পুরোহিত ফাদার সুব্রত বি গমেজ, ঢাকা ক্রেডিটের সাবেক প্রেসিডেন্ট বাবু মার্কুজ গমেজ, ফাদার অজিত ভি কস্তা ওএমআই, সাপ্তাহিক প্রতিবেশীর সম্পাদক ফাদার আগষ্টিন বুলবুল রিবেরু, ফাদার তুষার জেমস গমেজ, শিউলী কোড়াইয়া, দিলীপ ইগ্নাসিওস গমেজ।

আর্চবিশপ বিজয় সাধু যোসেফের বর্ষে সিস্টার মেরী প্রশান্ত এসএমআরএ’র যোসেফের নিকট যাও গ্রন্থটি সংকলন, পুনঃলিখন ও প্রকাশনা করার জন্য তাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘এই বইটি সময় উপযোগী একটি প্রকাশনা। আমি আশা করি সাধু যোসেফের বর্ষে খ্রিষ্টভক্তরা এই বই পাঠ করে সাধু যোসেফের অনেক অজানা বিষয় জানতে পারবেন এবং তাঁর আদর্শ তাঁদের জীবনে ধারণ করবেন।’ তিনি বইটি লেখার জন্য লেখিকা সিস্টার মেরী প্রশান্ত এসএমআরএ-এর প্রশংসা করেন।

প্রসঙ্গত, যোসেফের নিকট যাও গ্রন্থটির মূল রচনা হচ্ছে সাধ্বী আন্নার কন্যাগণ, ক্যাথলিক মিশন, খাড়ী (ডিএসএ), কোলকাতা। এটি সহজ ও প্রঞ্জল ভাষায় সংকলন, পুনঃলিখন ও প্রকাশনা করেছেন সিস্টার মেরী প্রশান্ত এসএমআরএ। চুরানব্বই পৃষ্ঠার বইটির মূল ৫০ টাকা। বইটি পাওয়া যাচ্ছে প্রতিবেশী প্রকাশনীতে।

অনুষ্ঠানের শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন ফোরামের সহ-সভাপতি দিপালী এম গমেজ। লেখক ফোরামের সদস্যগণ প্রকাশনা অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন।