ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ সাতক্ষীরায় আন্তর্জাতিক আদিবাসী দিবস পালন

সাতক্ষীরায় আন্তর্জাতিক আদিবাসী দিবস পালন

0
469

যথাযোগ্য মর্যাদায় সাতক্ষীরায় পালিত হলো আন্তর্জাতিক আদিবাসী দিবস।

৯ আগস্ট (বুধবার) আন্তর্জাতিক আদিবাসী দিবস উপলক্ষে সাতক্ষীরায় আদিবাসী বিষয়ক কোয়লিশনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

DSC05109প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ সেবক শেখ আজাহার হোসেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আদিবাসী বিষয়ক কোয়লিশনের সভাপতি মরিয়ম মান্নান। এ ছাড়াও উপস্থিত ছিলেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট শাহনেয়াজ পারভীন মিলি ও কারিতাস খুলনার কর্মকর্তা আনন্দ দাস।

সকাল ১০ টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে সাতক্ষীরা উপজেলা অফিস পর্যন্ত র‌্যালি অনষ্ঠিত হয়। এরপর উপজেলা অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি আজাহার বলেন ‘আদিবাসী বিষয়ক জাতীয় কোয়লিশন সাতক্ষীরা জেলা কমিটি গঠন হওয়ায় আমি আনন্দিত। আদিবাসীরা আজ অভিভাবক পেয়েছে, তাদের দুঃখ বেদনার কথা এই জেলাা কমিটির কাছে জানাতে পারবে”।

কারিতাসকর্মী আনন্দ বলেন, ‘আদিবাসীরাও মানুষ, তারা যেন বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে মূল স্্েরাতধারার সাথে তাল মিলিয়ে চলতে পারে।’

সভাপতি মান্নান বলেন, ‘আমরা আপনাদের পাশে আছি। আপনাদের অভাব অভিযোগ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে কথা বলব। মিডিয়ায় আপনাদের কথা তুলে ধরব যেন আপনারা মর্যাদা নিয়ে সমাজে বসবাস করতে পারেন।’

আরবি/আরপি/১৪ আগস্ট, ২০১৭