ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ সিস্টার রত্না রোজারিও এমসির ব্রতীয় জীবনের রজত জয়ন্তী উদযাপন

সিস্টার রত্না রোজারিও এমসির ব্রতীয় জীবনের রজত জয়ন্তী উদযাপন

0
694

তুষার রোজারিও ॥ নাগরী
নাগরীর ধনুন গ্রামের সন্তান মিশনারি অব চ্যারেটি সংঘের সদস্য সিস্টার রত্না রোজারিও তাঁর ব্রতীয় জীবনের রজত জয়ন্তী উদযাপন করেন।
২৯ ডিসেম্বর তাঁর নিজ বাড়িতে গ্রামের ফাদার, ব্রাদার, সিস্টার, পরিবার, বন্ধু বান্ধব, আত্নীয় স্বজন, এলাকাবাসীদের নিয়ে রজত জয়ন্তী উদযাপন করেন।
পরে ধনুন গ্রামের আরএনডিএম সিস্টার বাড়ি হতে সিস্টার রত্না রোজারিওকে ফুলের মালা পরিয়ে ও কীর্তন করে তার নিজ বাড়িতে নিয়ে আসা হয়। ব্রতীয় জীবনের ২৫টি বছর পাড় করার জন্য ২৫টি প্রদীপ জ্বালানো হয়। রজত জয়ন্তী উপলক্ষে বিশেষ খ্রিষ্টযাগ উৎসর্গ করেন নাগরী মিশনের পাল-পুরোহিত জয়ন্ত এস গমেজ। ব্রতীয় জীবনে এই মূহূর্তে বাবা-মার আত্মত্যাগ এবং উৎসাহের কারণেই আজ এতটা পথ পাড়ি দিয়েছেন। মৃত্যর আগ পর্যন্ত মানব সেবায় কাজ করতে চান তিনি। তাই সকলের আশীর্বাদ কামনা করেন।
নাগরী মিশনের ধনুন গ্রামের ক্লেমেন্ট রোজারিওর ঘর আলোকিত করে চতুর্থ সন্তান হিসেবে ১৯৭২ সালে জন্ম গ্রহন করেন সিস্টার রত্না রোজারিও। তাঁর ছোট বেলা থেকে ধর্মীয় ও আধ্যাতিক বিষয়ে ছিলো অগাথ আগ্রহ। মানুষের দুঃখে এবং কষ্টে তাঁর মন কাঁদতো প্রতিনিয়ত। সেই থেকেই তিনি সিদ্বান্ত নেন মানব সেবাই জীবন বিলিয়ে দিবেন। তিনি ১৯৯১ সালে পানজোরা উচ্চ বিদ্যালয় হতে এস.এস.সি পাশ করে মাদার তেরেসা সম্প্রদায়ে ব্রতীয় জীবনে ইসলামপুর যোগ দেন। এরপর তিন বছর ইন্ডিয়া পাঁচ বছর ইউথোপিয়াতে কাজ করেন। ২০০১ সালে ইতালিতে ততকালীন পোপ মোহদয়ের নিকট হতে শেষব্রত লাভ করেন। সেবামূলক কাজে তানজেনিয়া, সুদান, কেনিয়াসহ বিভিন্ন দেশে অবস্থান করেন। বর্তমানে তিনি তানজেনিয়াতে মিশনা কাজে দায়িত্বে আছেন।