ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা আন্তর্জাতিক হাজার হাজার মানুষের শ্রদ্ধায় পোপ বেনেডিক্টের অন্ত্যেষ্টিক্রিয়ার অনুষ্ঠান

হাজার হাজার মানুষের শ্রদ্ধায় পোপ বেনেডিক্টের অন্ত্যেষ্টিক্রিয়ার অনুষ্ঠান

0
232

ডিসিনিউজ ডেক্স

এমিরিটাস পোপ ষোড়শ বেনেডিক্ট এর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে। হাজার হাজার শোকার্ত অনুসারী সেন্ট পিটার্স স্কয়ারে এমিরিটাস পোপকে শেষ শ্রদ্ধা জানাতে জড়ো হয়েছেন। আজ বৃহস্পতিবার বিবিসির এক লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ষোড়শ বেনেডিক্ট এর অন্ত্যেষ্টিক্রিয়ায় ইউরোপীয় রাজপরিবার এবং হাজার হাজার ধর্মগুরু অংশ নিয়েছেন। পোপ বেনেডিক্টকে সেন্ট পিটারস ব্যাসিলিকার নীচে একটি গির্জাসংলগ্ন ভূগর্ভস্থ সমাধিকক্ষে সমাহিত করা হয়। পোপ ফ্রান্সিস অন্ত্যেষ্টিক্রিয়ার আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন। 

নতুন বছরের প্রাক্বালে মৃত্যু হয় পোপ ষোড়শ বেনেডিক্টের। তার বয়স হয়েছিল ৯৫ বছর। এর আগে ভ্যাটিকানের তরফে জানানো হয়, পোপকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য ভ্যাটিকানের দরজা খুলে দেওয়া হবে।   

পোপ ষোড়শ বেনেডিক্ট নানা কারণে আলোচিত ব্যক্তিত্ব। একদিকে মনে করা হয়, খ্রিস্টান থিয়োলজিতে তার মতো পণ্ডিত্ব খুব কম মানুষের আছে। আবার অন্যদিকে তিনি গোড়া, রক্ষণশীল।

অসুস্থতার কারণে বেনেডিক্ট নিজের পদ ছেড়ে দিয়েছিলেন। অবশষে ৯৫ বছর বয়সে তার মৃত্যু হলো। তার মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বিশ্বের খ্রিস্টান ধর্মাবলম্বীরা।