ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট উর্ড এন ডাড দাতা সংস্থা কর্তৃক চার্লস জে ইয়াং ফাউন্ডেশন ও ঢাকা...

উর্ড এন ডাড দাতা সংস্থা কর্তৃক চার্লস জে ইয়াং ফাউন্ডেশন ও ঢাকা ক্রেডিট পরিদর্শন

0
242

ডিসিনিউজ।। ঢাকা
নেদারল্যান্ড ভিত্তিক আন্তর্জাতিক দাতা সংস্থা উর্ড এন ডাড এর তিন সদস্যের প্রতিনিধি দল ফাদার চার্লস জে ইয়াং ফাউন্ডেশন এবং দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:,ঢাকা (ঢাকা ক্রেডিট) এর বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।

২৭ ফেব্রুয়ারি, দাতা সংস্থাটির তিন সদস্যের প্রতিনিধি দল ঢাকা ক্রেডিটের বৃহত্তম প্রকল্প ডিভাইন মার্সি হাসপাতাল, ডিসি জীম, ঢাকা ক্রেডিট ছাত্রী হোস্টেল, এগ্রো প্রজেক্ট, ঢাকা ক্রেডিট সিকিউরিটি সার্ভিস, তুমিলিয়া সার্ভিস সেন্টারসহ অন্যান্য প্রকল্প পরিদর্শন করেন।

এই সময়ে উপস্থিত ছিলেন উর্ড এন ডাড দাতা সংস্থার প্রজেক্ট লিড জন উইলিয়াম ডনকের, প্রজেক্ট এক্সপার্ট হেনড্রিক হেক্টর এবং বাংলাদেশ প্রজেক্ট ম্যানেজার এলেন ফেইথফুল। ফাউন্ডেশনের পক্ষে উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধান নির্বাহী অফিসার ডমিনিক রঞ্জন পিউরিফিকেশন, বর্তমান প্রধান নির্বাহী অফিসার রঞ্জন রোজারিও, ঢাকা ক্রেডিটের পক্ষে উপস্থিত ছিলেন চীফ অফিসার স্বপন রোজারিওসহ অন্যান্য উর্ধ্বতন কর্মীবৃন্দ।

বিকেলে ঢাকা ক্রেডিটের কনফারেন্স রুমে দাতা সংস্থাটির সাথে দ্বিপাক্ষিক আলোচনা সভায় অংশ নেয় ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ও ফাউন্ডেশনের চেয়ারম্যান ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া, ফাউন্ডেশনের সেক্রেটারি লিটন টমাস রোজারিও, ঢাকা ক্রেডিটের ভাইস প্রেসিডেন্ট ও ফাউন্ডেশনের ট্রেজারার পাপড়ি দেবী আরেং, ঢাকা ক্রেডিটের সেক্রেটারি ও ফাউন্ডেশনের সদস্য মাইকেল জন গমেজ, ঢাকা ক্রেডিটের প্রাক্তন প্রেসিডেন্ট ও ফাউন্ডেশনের সদস্য পংকজ গিলবার্ট কস্তাসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মীগণ।

উর্ড এন ডাড দাতা সংস্থা যুবদের কর্মস্থান বিষয়ক প্রশিক্ষণ এবং টেকসই উন্নয়নমূলক খাতে অর্থ সহায়তা দিয়ে থাকে। সংস্থাটি ঢাকা ক্রেডিটের কার্যক্রম এবং ফাউন্ডেশনের প্রস্তাবনাসমূহের প্রশংসা করেন এবং অদূর ভবিষ্যতে ফাউন্ডেশনের সাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

ফাদার চার্লস জে ইয়াং ফাউন্ডেশনের চেয়ারম্যান ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া উর্ড এন ডাড দাতা সংস্থার প্রতিনিধিদের ফাউন্ডেশন ও ঢাকা ক্রেডিটের কার্যক্রম পরিদর্শনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের অনেক কাজ করার জায়গা রয়েছে কিন্তু সম্পদ অল্প থাকায় আমরা করতে পারছি না।

“আশা করি উর্ড এন ডাড আমাদের সহযোগীতা করবে এবং আমরা এক সাথে সমাজের বেকার যুবদের প্রশিক্ষণ দিয়ে বেকারত্ব দূরীকরণের কাজ করতে পারবো।” বলেন কোড়াইয়া