ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা Uncategorized চড়াখোলায় প্রায়শ্চিত্তকালীন ধ্যান সভা ও আন্তর্জাতিক নারী দিবস পালন

চড়াখোলায় প্রায়শ্চিত্তকালীন ধ্যান সভা ও আন্তর্জাতিক নারী দিবস পালন

0
132

ডেস্করিপোর্ট।। গাজীপুর

৮ মার্চ, চড়াখোলা খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর উদ্যোগে প্রায়শ্চিত্তকালীন ধ্যানসভা, আন্তর্জাতিক নারী দিবস ও যীশুর পালাগান অনুষ্ঠিত হয় গাজীপুর জেলাধীন কালীগঞ্জ থানার চড়াখোলা গ্রামে।

প্রায় ৩০০ খ্রীষ্ট ভক্তের উপস্থিতিতে সকালে খ্রীষ্টযাগ উৎসর্গ করেন ফাদার সুব্রত বনিফাস টলেন্টিনু ও তুমিলিয়া ধর্মপল্লীর পাল-পুরোহিত ফাদার স্বপন যাকোব গমেজ, খ্রীষ্টযাগের পরে ক্রুশের পথে অংশ নেয় স্থানীয় খ্রীষ্টভক্তগণ।

ফাদার প্রবাস পিউস রোজারিও, এসজে প্রায়শ্চিত্তকালীন ধ্যান সভার সহভাগিতায় বলেন, “ক্রুশের মধ্যদিয়ে আমার আপনার মুক্তি, ক্রুশকে আমি আমরা যখন ধারণ করি তখন ঈশ্বর ও আমার প্রতিবেশীর সাথে সুন্দর সম্পর্ক স্থান করতে হবে। তা না হয়ে আমরা প্রকৃত খ্রিস্টান হয়ে উঠতে পারবো না।”

ফাদার বলেন,“ অহংকার, সম্পদ, সম্মান এই তিনটি প্রলভোন যদি আমার এই তপস্যাকালে প্রতিরোধ করতে পারি তাহলে মৃত্যুর পর আমরা ঈশ্বরের সাথে মিলিত হতে পারবো স্বর্গের অনন্ত শান্তি লাভের মধ্যদিয়ে।”

ধ্যান সভার পরে ফাদার সুব্রত বনিফাস টলেন্টিনু, সিস্টার মেরী সাধনা এসএমআরএ এবং সমিতির বর্তমান বোর্ডের কর্মীবৃন্দ ও বিভিন্ন কমিটি ও সমিতির নারী সদস্যাবৃন্দের উপস্থিতিতে নারী দিবস উদযাপন করা হয়।

নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ প্রতিপাদ্যের উপর বক্তব্য দিতে গিয়ে ফাদার টলেন্টিনু বলেন ,“সময়ের সাথে নারীরা এগিয়ে যাচ্ছে তার পরও বিভিন্ন স্থানে নারী-পুরুষের বৈষম্য এখনো দেখা যায়, বিশেষ করে পারিবারিক সিদ্ধান্ত গ্রহণের এখনো নারীদের মতামত অনেকাংশেই প্রাধান্য দেওয়া হয় না। তাই পরিবার গুলোকে আসে এগিয়ে আসতে হবে নারীদের অধিকার নিশ্চিত করতে তাদের সঠিক মর্যাদা প্রদান করার মধ্যদিয়ে।”

বিকালে যীশুর পালাগান মঞ্চস্থ করে চাড়াখোলা গ্রামবাসী।