ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা ঢাকা ক্রেডিট ঢাকা ক্রেডিট অ্যাপে যুক্ত হচ্ছে দরকারি নতুন কিছু ফিচার

ঢাকা ক্রেডিট অ্যাপে যুক্ত হচ্ছে দরকারি নতুন কিছু ফিচার

0
579

ডিসিনিউজ || ঢাকা

ঢাকা ক্রেডিটের ডিজিটালাইজেশনের সাথে যুক্ত হলো ঢাকা ক্রেডিট মোবাইল ফ্যাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস)।

এমএফএস অ্যাপের মাধ্যমে ঢাকা ক্রেডিটের সদস্যরা নিজস্ব সেভিংস একাউন্টগুলোর ব্যালেন্স চেক করা, ঋণ গণনা, এলপিএস, ঋণের সুদ, স্টেটমেন্ট দেখাসহ বিভিন্ন সেবা গ্রহণ করতে পারছেন। এ ছাড়াও নিজেদের সেভিন্স একাউন্ট থেকে অন্যদের সেভিন্স একাউন্টে টাকা স্থানান্তর করার সুবিধা রয়েছে। আরও রয়েছে ঢাকা ক্রেডিটের চলমান এটিএম বুথে কার্ডবিহীন ওয়ান টাইম কিউআর কোড ব্যবহার করে সহজে ও দ্রæততম সময়ে টাকা উত্তোলন করার সুযোগ। নতুন করে যুক্ত হচ্ছে সময় উপযোগী কয়েকটি ফিচার। এর মধ্য রয়েছে বিগত দিনের কিস্তি প্রদানের স্টেটমেন্ট, জরুরি প্রয়োজনে সেভিংস থেকে বিকাশে টাকা ট্রান্সফার, বিকাশ ও ব্যাংকের মাধ্যমে সঞ্চয়ী ও কিস্তি ডিপোজিট এবং ঢাকা ক্রেডিটের বিভিন্ন প্রজেক্টের সেবাগ্রহণের বিল প্রদান করার যাবে অ্যাপের মাধ্যমে।

ঋণের স্টেটমেন্ট: অ্যাপের লোন ফিচারে আপনি বিগত দিনে প্রতি মাসে কত টাকা ঋণ ফেরত দিয়েছেন, সেগুলোর স্টেটমেন্ট দেখতে পারবেন।

বিকাশে টাকা ট্রান্সফার: এই ফিচারের মাধ্যমে আপনি ঢাকা ক্রেডিটের সঞ্চয়ী হিসাব থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার জন্য অনুরোধ করতে পারবেন। 

ট্রান্সফার রিকোয়েস্ট স্টেটমেন্ট: ঢাকা ক্রেডিটের সঞ্চয়ী হিসাব থেকে বিকাশে টাকা ট্রান্সফার এবং সঞ্চয়ী হিসাব টু সঞ্চয়ী হিসাব ট্রান্সফার রিকোয়েস্ট এর অবস্থা কী পেন্ডিং আছে না এপ্রুভ হয়েছে তা জানা যাবে।

ঢাকা ক্রেডিটে ডিপোজিট: এই ফিচারের মাধ্যমে বিকাশ বা ঢাকা ক্রেডিটের হিসাবভুক্ত তিনটি ব্যাংকের মাধ্যমে (ব্রাক ব্যাংক, ওয়ান ব্যাংক, ব্যাংক এশিয়া) সদস্যরা ঢাকা ক্রেডিটের নিজের এবং পরিবারের একাউন্টে একাধিকবার টাকা জমা দিতে পারবেন।

পেমেন্ট: ঢাকা ক্রেডিটের বিভিন্ন প্রজেক্ট ও সার্ভিসের সেবা নিলে সেগুলোর বিল দেওয়া যাবে পেমেন্ট ফিচারের মাধ্যমে। যেমন সমবায় বাজার, ঢাকা ক্রেডিট স্কুল, সিকিউরিটি সার্ভিসসহ বেশ কিছু প্রজেক্টের বিল পে করা যাবে এই অ্যাপের মধ্য দিয়ে সঞ্চয়ী হিসাবে টাকা থাকলে।

ঢাকা ক্রেডিট অ্যাপের অন্যান্য সুবিধা

– একজন সদস্য হোম পেইজে ঢাকা ক্রেডিট অ্যাপের সকল সার্ভিস দেখতে পাবেন এবং চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সার্ভিসে প্রবেশ করতে পারবেন।

– নিউজ ফিডের মাধ্যমে ঢাকা ক্রেডিট ছাড়াও দেশ-বিদেশের বিভিন্ন ক্রেডিট ইউনিয়ন এবং সমবায় অঙ্গনে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার সংবাদ জানতে পারবেন।

– নোটিফিকেশন-এর মাধ্যমে ঢাকা ক্রেডিটের বিভিন্ন নোটিশ এবং ম্যাসেজ স¤পর্কে অবগত হতে পারবেন।

– কন্ট্যাকটস-এর মাধ্যমে ঢাকা ক্রেডিটের সকল সার্ভিস সেন্টারের ঠিকানা জানতে পারবেন। শুধু তাই নয়, ‘কল নাও’ বাটনে ক্লিক করার মাধ্যমে সরাসরি চাহিদা অনুযায়ী সেবাকেন্দ্রে কল করতে পারবেন।

– সেভিংস প্রোডাক্টে ক্লিক করার মাধ্যমে নিজের সকল সেভিংস প্রোডাক্ট স¤পর্কে বিস্তারিত জানতে পারবেন।

– এ্যাকাউন্টস-এর মাধ্যমে ব্যক্তিগত এ্যাকাউন্ট-এর আর্থিক তথ্যসহ অন্যান্য তথ্য জানতে পারবেন। এ ছাড়াও আপনি আপনার গৃহীত ঋণের ইন্টারেস্ট ক্যালকুলেশনও করতে পারবেন।

– লোন প্রোডাক্টে ক্লিক করার মাধ্যমে ঢাকা ক্রেডিটের সকল লোন প্রোডাক্ট স¤পর্কে বিস্তারিত জানতে পারবেন।

– প্রোজেক্টস’ বাটনে ক্লিক করে ঢাকা ক্রেডিটের সকল প্রোজেক্ট স¤পর্কে জানতে পারবেন।

– জরুরি অবস্থায় এ্যাম্বুলেন্সের প্রয়োজন হলে ‘ইমার্জেন্সি’ বাটনে ক্লিক করার মাধ্যমে সরাসরি ঢাকা ক্রেডিটের জরুরি নম্বরে কল করতে পারবেন।

ঢাকা ক্রেডিট অ্যাপ এবং এমএফএস সার্ভিসটি পেতে করণীয়

আপনার নিকটস্থ ঢাকা ক্রেডিটের যেকোন সার্ভিস সেন্টারে অনলাইন সার্ভিসটি রেজিস্ট্রেশন করার জন্য নির্দিষ্ট ফর্ম সংগ্রহ করুন। ফর্মটি কোন প্রকার কাটাকাটি অথবা ওভার রাইটিং ছাড়া স্পষ্ট ভাবে পূরণ করুন। ফর্মের সামনের এবং পেছনের পাশে নির্দিষ্ট স্থানে স্বাক্ষর প্রদান করুন। ফর্মের সাথে এক কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের স্পষ্ট এবং সুন্দর ছবি (নীল ব্যাকগ্রাউন্ড) প্রদান করতে হবে।

পাশাপাশি গুগল প্লেস্টোরে গিয়ে ঢাকা ক্রেডিট লিখে সার্চ দিন। অ্যাপটি স্ক্রীনে আসলে ইনস্টল বাটনে ক্লিক করুন। এরপর ঢাকা ক্রেডিটে ব্যবহৃত মোবাইল নাম্বারটি এন্ট্রি করে অ্যাপটি রেজিস্ট্রেশন করে নিন।

রেজিস্ট্রেশন হবার পরে আপনি আমাদের এমএফএস সার্ভিসের সকল সুবিধা উপভোগ করতে পারবেন।

ঢাকা ক্রেডিটের ডিজিটালইজেশনে প্রবেশ করুন, সেবা নিন র্নিবিঘ্নে ও দ্রুত সময়ে।

অ্যাপ ডাউনলোড করুন: ঢাকা ক্রেডিট

রেজিস্ট্রেশনের জন্য ফোন করুন: ০১৭০৯৮১৫৪০০

এমএফএস সংক্রান্ত ভিডিও: