ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ বাংলাদেশ ওয়াইএমসিএ’র প্রথম নারী প্রেসিডেন্ট সংবর্ধিত

বাংলাদেশ ওয়াইএমসিএ’র প্রথম নারী প্রেসিডেন্ট সংবর্ধিত

0
143

ডিসিনিউজ।। ঢাকা

বাংলাদেশ এবং ভারতীয় উপমহাদেশের ওয়াইএমসিএ’র প্রথম নারী প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় মার্সিয়া মিলি গমেজকে সংবর্ধনা প্রদান করেছে বাংলাদেশ খ্রীষ্টান নারী এসোসিয়েশন।

১২ ফেব্রুয়ারি, দি খ্রীষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি:, ঢাকা (ঢাকা ক্রেডিট) এর বি কে গুড কনফারেন্স হলে বাংলাদেশ খ্রীষ্টান নারী এসোসিয়েশনের আহ্বায়ক ও ঢাকা ক্রেডিটের ভাইস প্রেসিডেন্ট পাপড়ি দেবী আরেং এর সভাপতিত্বে এই সংবর্ধনা প্রদান করা হয়।

পাপড়ি দেবী আরেং ওয়াইএমসিএ’র প্রথম নারী প্রেসিডেন্ট মার্সিয়া মিলি গমেজকে শুভেচ্ছা জানিয়ে বলেন, আমরা আজকে সত্যিই আনন্দিত ও গর্বিত। বাংলাদেশ আজ প্রথম ওয়াইএমসিএ এর প্রথম নারী প্রেসিডেন্ট পেয়েছে, আমরা সর্বদা তার সাথে থাকবো এবং তার বলিষ্ঠ নেতৃত্বকে সহায়তা করবো।

“আমি তাকে পরশ পাথরের মত মনে করি, সে যেখানে কাক করেছে সেখানেই সফল হয়েছে। আমি তার সাথে কাজ করে অনেক কিছু শিখেছি। তার উদ্যোম, তার আন্তরিকতা, তার নিষ্ঠাই তাকে সফলতা এনে দিয়েছে।”

২৭ জানুয়ারি, সাভার রেডিও কলোনীস্থ ওয়াইএমসিএ ইন্টারন্যাশনাল হাউজে বাংলাদেশ ন্যাশনাল ওয়াইএমসিএএস্’র ৪৫তম বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনে তিনি প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন। ২৬ জানুয়ারি, বাংলাদেশ ন্যাশনাল ওয়াইএমসিএএস্ ৫০ বছরের সুবর্ণ জয়ন্তীর শুভ সূচনা করেছে। বাংলাদেশ ন্যাশনাল ওয়াইএমসিএএস্ পঞ্চাশ বছরের ইতিহাসে মার্সিয়া মিলি গমেজ প্রথম নারী হিসেবে প্রেসিডেন্ট হওয়ার গৌরব অর্জন করেছেন।

মার্সিয়া মিলি গমেজ বাংলাদেশ খ্রীষ্টান নারী এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

গমেজ সংবর্ধনা অনুষ্ঠানে বলেন, আমি ওয়াইএমসি’কে ধন্যবাদ জানাই কারণ তারা ১০০ বছর এগিয়ে চিন্তা করছে এবং তাদের আইন সংশোধন কওে নারীদের জন্য জায়গা উন্মুক্ত করে দিয়েছে।

“আমি মনে করি ঈশ্বর আমাকে এখানে এই কাজের জন্য নির্বাচিত করে করে রেখেছিলেন বলেই আমি এই জায়গায়। আমি আপনাদের প্রার্থনা ও আশির্বাদ কামনা করি। একই নারীদেরকে আমি আহ্বান করবো আপনারা নেতৃত্বে আসেন।” বলেন গমেজ

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও(বিসিএ), বিসিএ’র সেক্রেটারি জেনারেল ও ঢাকা ক্রেডিটের প্রেসিডেন্ট ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া, ঢাকা ক্রেডিটের সেক্রেটারী মাইকেল জন গমেজ , ঢাকা ক্রেডিটের প্রাক্তন প্রেসিডেন্ট বাবু মার্কুস গমেজ ও পংকজ গিলবার্ট কস্তা, বাংলাদেশ খ্রীষ্টান নারী এসোসিয়েশনের সদস্য সচিব রোজ মেরী জয়ধর করবীসহ অন্যান্য নেতৃবৃন্দ।