ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ ৪২ পরিবারকে খাদ্যসামগ্রী দিল কাককো

৪২ পরিবারকে খাদ্যসামগ্রী দিল কাককো

0
417

ডিসিনিউজ ॥ ঢাকা

দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রীষ্টান কো-অপারেটিভ লিমিটেড (কাককো) ময়মনসিংহ শহর, পীরগাছা ও জলছত্র এলাকায় ৪২ করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে।

২ অক্টোবর খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রথম বিতরণ করা হয় ময়মনসিংহের ভাটিকেশরস্থ কারিতাস ময়মনসিংহ অঞ্চল অফিস প্রাঙ্গণে। এই সময় উপস্থিত ছিলেন দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রীষ্টান কো-অপারেটিভ (কাককো) লিমিটেড-এর চেয়ারম্যান নির্মল রোজারিও, ঢাকা ক্রেডিটের সেক্রেটারি ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া, ট্রেজারার পিটার রতন কোড়াইয়া, বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের ময়মনসিংহ জেলা শাখার সভাপতি প্রদীপ কুমার শর্মা, কাককোর ভাইস-চেয়ারম্যান অনিল লিও কস্তা, ডিরেক্টর প্রেমশন ম্রং, প্রশিক্ষণ, সম্প্রসারণ ও অডিট কর্মকর্তা রবার্ট গমেজ, একাউন্টস এন্ড ক্রেডিট মনিটরিং অফিসার বাবলু দরেস ও শরৎ আলফন্স রড্রিক্স প্রমুখ। খাদ্য ও স্বাস্থ্য সামগ্রীর মধ্যে ছিল প্রতি পরিবারের জন্য চাল ১০ কেজি, ডাল ১ কেজি, তেল ১ কেজি, আলু ৫ কেজি, পিয়াজ ২ কেজি, লবণ ১ কেজি, সাবান ১টি ও মাস্ক ৫টি। এছাড়া পালক পুরোহিতদের জন্য দেওয়া হয়েছে মোট ১০ লিটার হ্যান্ড স্যানিটাইজার, ২৫টি পিপিই ও বেশ কিছু মাস্ক।

দি সেন্ট্রাল এসোসিয়েশন অব খ্রীষ্টান কো-অপারেটিভ (কাককো)লিমিটেড-এর চেয়ারম্যান নির্মল রোজারিও খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণকালে বলেন, ‘প্রকৃতি বিনষ্ট করার কারণে পৃথিবীর মানুষ এখন অনেক প্রতিকূল অবস্থা মোকাবেলা করছে। এই পরিস্থিতিতে পৃথিবীর সকল মানুষের অসুবিধা হচ্ছে। ধনী গরিব সকলের আয় কমে গেছে। আপনারা যারা আজ সহযোগিতা পাচ্ছেন, তারা কোনো লজ্জ্বা বা সংকোচবোধ করবেন না। দেশের মানুষ হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব আপনাদের সহযোগিতা করা।’

কাককোকে ত্রাণ বিতরণ করার জন্য বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের ময়মনসিংহ জেলা শাখার সভাপতি প্রদীপ কুমার শর্মা কৃতজ্ঞতা জানান। ময়মনসিংহ শহরে ১৫ পরিবারের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

একই দিন দুপুরে করোনায় ক্ষতিগ্রস্তদের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী প্রদান করা হয় পীরগাছা ক্যাথলিক গির্জা প্রাঙ্গণে। এই সময় উপস্থিত ছিলেন পীরগাছা ধর্মপল্লীর পাল-পুরোহিত লরেন্স রিবেরু সিএসসি, সহকারী পাল-পুরোহিত আশিষ রোজারিও, কাককোর চেয়ারম্যান নির্মল রোজারিও, ঢাকা ক্রেডিটের সেক্রেটারি ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া, ট্রেজারার পিটার রতন কোড়াইয়া, কাককোর ভাইস-চেয়ারম্যান অনিল লিও কস্তা, ডিরেক্টর প্রেমশন ম্রং, পীরগাছা থাংয়ানি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: (পিটিসিসিইউএল)-এর চেয়ারম্যান নিকেন মৃ, ভাইস-চেয়ারম্যান মিথুন হাগিদক,

সেক্রেটারি জাস্টিন ম্রং, বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের মধুপুর শাখার সভাপতি উইলিয়াম দাজেল, সেক্রেটারি সুবিনাস চিসিম, ট্রেজারার যোগ্য রেমা, পিটিসিসিইউএল’র ম্যানেজার সুঞ্জিত হাওই, পিটিসিসিইউএল’র প্রাক্তন চেয়ারম্যান মিহির মার্টিন, পটিসিসিইউএল’র ডিরেক্টর বিপ্লব রিচার্ড সিমসাং ও প্রবীন ডালবত। এছাড়া উপস্থিত ছিলেন কাককোর প্রশিক্ষণ, সম্প্রসারণ ও অডিট কর্মকর্তা রবার্ট গমেজ, একাউন্টস এন্ড ক্রেডিট মনিটরিং অফিসার বাবলু দরেস ও শরৎ আলফন্স রড্রিক্স প্রমুখ। পীরগাছায় ১৫ পরিবারের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। এরপর পটিসিসিইউএল’র অফিসে কর্মকর্তাদের সাথে কাককোর ও ঢাকা ক্রেডিটের কর্মকর্তাগণ মতবিনিময় করেন ও তাদের সাথে দুপুরের আহার করেন।

ওইদিন বিকেলে জলছত্র এলাকায় করোনায় ক্ষতিগ্রস্ত ১২ পরিবারের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। আবিমা আদিবাসী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি-এর প্রাঙ্গণে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন কাককোর চেয়ারম্যান নির্মল রোজারিও, ঢাকা ক্রেডিটের সেক্রেটারি ইগ্নাসিওস হেমন্ত কোড়াইয়া, ট্রেজারার পিটার রতন কোড়াইয়া, কাককোর ভাইস-চেয়ারম্যান অনিল লিও কস্তা, ডিরেক্টর প্রেমশন ম্রং, আবিমা আদিবাসী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি এর চেয়ারম্যান অজয় এ মৃ, স্থানীয় উপজেলা ভাইস-চেয়ারম্যান যষ্টিনা নকরেক, আবিমা আদিবাসী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি-এর পিউ ফিলমিনা ম্রং, ভাইস-চেয়ারম্যান সম্পাদক ইউজিন নকরেক, ট্রেজারার থমাস চাম্বুগং, ডিরেক্টর অনুরাগ কুবি, আচিক মিচিক সোসাইটির নির্বাহী পরিচালক সুলেখা ম্রং প্রমুখ।

উপকারভোগীরা জানান, করোনা মহামারিতে তাদের আয় কমে গেছে, অনেকে বেকার থাকায় আ্য় নাই। কাককোর দেওয়া খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী তাদের জন্য বেশ উপকারে আসবে।