ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ১৮ মে ২০২৪
বাংলা : ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ মার্টিন লুথার কলেজ ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন

মার্টিন লুথার কলেজ ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন

0
306

ডিসিনিউজ ।। ঢাকা

মার্টিন লুথার কলেজের স্থায়ী ক্যাম্পাসে কলেজ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপিত হয়েছে।

১৯ ফেব্রুয়ারি গাজীপুর জেলাধীন কালীগঞ্জ উপজেলার মীরেরটেক গ্রামে কলেজটির স্থায়ী ক্যাম্পাসে কলেজ ও হোস্টেল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন গাজীপুুর-৫ আসনের সাংসদ আখতারউজ্জামান,ও মার্টিন লুথার কলেজের চেয়ারম্যান নেলসন এন. সরকার।

অনুষ্ঠানে গষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য রেমন্ড আরেং এবং দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (অবঃ) মোঃ সহিদুজ্জামান।

মার্টিন লুথার কলেজের বিভিন্ন দিক তুলে ধরে স্বাগত বক্তব্যে কলেজের অধ্যক্ষ মিতালী মারিয়া কস্তা বলেন,“মার্টিন লুথার কলেজ সবার জন্য গুণগত শিক্ষা নিশ্চিত করার লক্ষে নরওয়ে-বাংলাদেশ যৌথ উদ্যোগে ২০১০ খ্রিষ্টাব্দে সম্মানিত প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, হলিক্রশ কলেজের প্রাক্তন ভাইস প্রিন্সিপাল রীনা দাসের হাত ধরে যাত্রা শুরু করেছিল।”

ঢাকার বারিধারায় অত্যন্ত মনোরম পরিবেশে গড়ে ওঠেছিল মার্টিন লুথার কলেজের ক্যাম্পাস। দীর্ঘ ১৪ বছর ধরে সাফল্যের সাথে আমরা শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে কলেজটি।

“আজ আমরা অত্যন্ত আনন্দিত আমাদের স্বপ্নের স্থায়ী ক্যাম্পাসে মূল ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠান করতে পেরে।” বলেন কস্তা

আশীর্বাদ এবং প্রার্থনার মধ্যদিয়ে ভিত্তি প্রস্তর-এর ফলক উন্মোচন করেন অতিথিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আখতারউজ্জামান বলেন,“এই প্রতিষ্ঠান হবার পেছনে আপনাদের পাহারাদারদের মতো ভূমিকা রাখতে হবে। একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা অনেক মহৎ ব্যাপার। ভবিষ্যতে এই এলাকা এডুকেশন হাব হিসেবে পরিচিতি লাভ করবে বলে আমার বিশ্বাস। আপনারা আপনাদের এই মহৎ কর্মযজ্ঞ চালিয়ে যান, যার জন্য সর্বদা আমরা আপনাদের পাশে আছি।”

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের প্রেসিডেন্ট ও ঢাকা ক্রেডিটের প্রাক্তন প্রেসিডেন্ট নির্মল রোজারিও বলেন,“২০১৪ খ্রিষ্টাব্দে এই ক্যাম্পাস উদ্ধোধনের সময় আমরা উপস্থিত ছিলাম আজ আবার কলেজ ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করতে পেরে আমরা আনন্দিত। এই অঞ্চলে প্রতিষ্ঠিত একটি কলেজ আমাদের প্রয়োজন এবং আমি বিশ্বাস করি মার্টিন লুথার কলেজ এই প্রত্যাশা পূরণ করতে সক্ষম হবে।”

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ক্রেডিটের প্রাক্তন প্রেসিডেন্ট এবং ডিভাইন মার্সি হাসপাতাল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক বাবু মার্কুস গমেজ, কারিতাস এশিয়ার প্রেসিডেন্ট বেনেডিক্ট আলো ডি রোজারিও, বাংলাদেশ জেজুইট মিশনের সুপিরিয়র ফাদার রিপন রোজারিও এস.জে, তুমিলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর মিয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ ।