ঢাকা ,
বার : শনিবার
তারিখ : ০৪ মে ২০২৪
বাংলা : ২১ বৈশাখ ১৪৩১
Dcnewsbd Facebook
Dcnewsbd Twitter

শিরোনাম :

প্রথম পাতা দেশ রিগ্যান রোজারিওর হত্যার প্রতিবাদে মানববন্ধন (ভিডিও)

রিগ্যান রোজারিওর হত্যার প্রতিবাদে মানববন্ধন (ভিডিও)

0
1308

ডিসিনিউজ ॥ ঢাকা

জাতীয় প্রেস ক্লাবের সামনে রিগ্যান রোজারিওর হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছেন রিগ্যানের স্বজনেরা। ২২ সেপ্টেম্বর অনুুষ্ঠিত এই মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করে জোনাইল খ্রিস্টান যুব পরিষদ, ঢাকা। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন ভাটারা শাখার সভাপতি বার্নাবাস এস. কোড়াইয়া। বক্তব্য রাখেন রিগ্যান রোজারিওর বড় বোন সুইটি রোজারিও, বড় ভাই জনি রোজারিও, বড় ভাই হিমেল রোজারিও, তুমিলিয়া ইউনিয়ন পরিষদের মেম্বার সাগর রোজারিওসহ নিহত রিগ্যান রোজারিওর অন্যান্য স্বজনেরা।

২৭ আগস্ট ভাটারায় একটি বাসায় হত্যাকান্ডের শিকার হন বড়াইগ্রামের রিগ্যান। হত্যাকান্ডের ঘটনায় অভিযুক্ত জীবন গমেজ, প্রিয়াংকা গমেজ ও  সিরাজ মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আমরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করি। আটককৃতরা যেন কোনোভাবে জামিন না পায় প্রশাসনের নিকট এই অনুরোধ করি।’ ঠিক কী কারণে রিগ্যান রোজারিওকে জীবন দিতে হলো মানববন্ধনে সেটা জানতে চান প্রতিবাদকারীরা।

নিহত রিগ্যান রোজারিও বড়াইগ্রামের দ্বারিকুশি গ্রামের মৃত প্রফুল্ল রোজারিওর ছেলে। রিগ্যান গুলশানের একটি মুদি দোকানে কাজ করতেন। গত ২৭ আগস্ট রাতে বাড়ি ফিরেননি তিনি। পরিবার থেকে ফোন দিলে তিনি জানিয়েছিলেন তিনি একটি দাওয়াতে যাচ্ছেন। ২৮ আগস্ট বিকেলে হত্যাকান্ডের ঘটনার প্রধান আসামী জীবন গমেজের ভাটারার ভাড়া বাসার টয়লেট থেকে রিগ্যানের লাশ উদ্ধার করে পুলিশ। জীবন গমেজের বাড়ি বড়াইগ্রামের বনপাড়া গ্রামে।

৩১ আগস্ট জীবন গমেজ ও তাঁর মেয়ে প্রিয়াংকা গমেজকে গ্রেফতার করে পুলিশ । পরে তাদের তথ্যের ভিত্তিতে ঢাকা থেকে সিরাজ মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ।